carles-cuadrats-emotional-farewell-east-bengal

ব্যুরো নিউজ, ৪ অক্টোবর :ভারতের ফুটবল জগতে এক নতুন অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। ইস্টবেঙ্গল দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি ফিরে গেছেন নিজ দেশে, তবে মন ভারাক্রান্ত। গত মরশুমে দলের জন্য যে সাফল্য বয়ে এনেছিলেন। বিশেষ করে ডার্বিতে জয়ের পর এই পরিণতি তাকে হতাশ করেছে। লালহলুদ সমর্থকরা তাকে প্রত্যাখ্যান করে ‘গো ব্যাক’ স্লোগান দিয়েছেন। যা তার জন্য অত্যন্ত দুঃখজনক।

দুবাইয়ে এক অদ্ভুত প্রেমের কাহিনী, স্ত্রীর জন্য দ্বীপ কিনলেন স্বামী!

কি বলেন প্রফেসর কুয়াদ্রাতের

চলতি আইএসএল মরশুমে এখনও জয় অধরা লালহলুদ দলের। তারকা খেলোয়াড়দের সমন্বয়ে গঠিত এই দলটি চাহিদা অনুযায়ী পারফরমেন্স দিতে পারেনি। যা ক্লাব কর্তাদের হতাশ করেছে। কিছু দিন আগে কুয়াদ্রাত জানান, তিনি ক্লাবের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করতে প্রস্তুত। এরপরেই ক্লাব এবং কোচ নিজেদের সম্পর্ক শেষ করেন।

ডায়াবেটিসের বিরুদ্ধে নতুন ভ্যাকসিন, বাঙালি বিজ্ঞানীর বিপ্লবী আবিষ্কার!

যদিও দল ছাড়ার পরেও কুয়াদ্রাতের মনে স্থান রেখেছে ইস্টবেঙ্গল সমর্থকরা। বিদায় বেলায় তিনি কিছু বলতে না পারলেও, অবশেষে বৃহস্পতিবার রাতে সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের উদ্দেশে একটি আবেগঘন বার্তা প্রকাশ করেছেন। তিনি লেখেন, ‘ ধন্যবাদ ইস্টবেঙ্গলকে এত সুন্দর সময় একসঙ্গে কাটানোর জন্য। ঐতিহ্যশালী ক্লাবের কোচ হিসেবে কাজ করা ছিল আমার জন্য গর্বের বিষয়।’

পুজোর গান ‘ঢ্যাং কুড়াকুড়’-এ ফিরলেন মিঠুন-দেবশ্রী

কুয়াদ্রাত আরও বলেন, ‘ গত দেড় বছরে ইমামি ম্যানেজমেন্ট এবং খেলোয়াড়দের সঙ্গী হয়ে কাজ করা ছিল দুর্দান্ত অভিজ্ঞতা। ভারতীয় ফুটবলের কাছে আমি কৃতজ্ঞ, দুটি ট্রফি জেতার সুযোগ পেয়ে। আমি আমার বিশ্বস্ত কোচিং স্টাফদের ধন্যবাদ জানাই। জয় ইস্টবেঙ্গল!’ এখন দেখার বিষয়, ইস্টবেঙ্গল ভবিষ্যতে কেমন করে এই পরিবর্তন সামলায়। নতুন কোচের অধীনে কি নতুন সফলতা পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর