bowbazar building collapes

ব্যুরো নিউজ, ২ এপ্রিল, পুস্পিতা বড়াল: পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ল উত্তর কলকাতার বউবাজারে। একটি বাড়ি ভেঙে প্রোমোটিংয়ের কাজ চলছিল রামকানাই অধিকারী লেনে। একই দেওয়ালে ছিল দুটি বাড়ি ।পাশের বাড়ির দেওয়াল ভেঙে পড়ে আজ সকালে কাজ চলাকালীন। সূত্রের খবরে জানা গিয়েছে, পাশের একটি বাড়িতে প্রোমোটারির কাজ চলার সময় পুরনো বাড়িটির দেওয়ালে আঘাত করায় হুড়মুড়িয়ে বাড়ির একাংশ ভেঙে পড়ে।

আগামী তিনদিন দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সম্ভাবনা

পুরনো বাড়িটির দেওয়ালে আঘাত করায় হুড়মুড়িয়ে বাড়ির একাংশ ভেঙে পড়ে।

উত্তরবঙ্গে ঝড় নিয়ে ফের বেলাগাম দিলীপ ঘোষ

এখনও কাটেনি গার্ডেনরিচ,চেতলা,বরানগর কাণ্ডের আতঙ্ক। ফের একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ল এর মধ্যে। এবার ঘটল বৌবাজার এলাকায়। এপ্রসঙ্গে ওই বাড়িতে থাকা বাসিন্দারা জানান প্রায় সাড়ে নটা থেকে পৌনে দশটা নাগাদ প্রচণ্ড কম্পন অনুভূত করেন তারা, তার সঙ্গে প্রচন্ড আওয়াজ। এরপরই তারা দৌড়ে বেরিয়ে আসেন ঘর থেকে। তারপর দেখেন বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়েছে । আজ সকালে পুরনো ওই বাড়ির লাগোয়া বাড়িতে প্রোমোটারির কাজ চলছিল। সেই বাড়িটি ভাঙার কাজ চলছিল সকাল থেকেই। মিস্ত্রীরা তাঁদের বাড়ির দেওয়ালে আঘাত করতেই ঘটে এই বিপত্তি।

ভেঙে পড়া বাড়ির এক বাসিন্দা জানিয়েছেন, তিনি একটি বিকট আওয়াজ শুনতে পান সকালে ঘরের কাজের মাঝেই। তারপর শব্দ শুনে ছুটে গিয়ে দেখেন ভেঙে পড়ে গিয়েছে বাড়ির একাংশ। পাশের বাড়িটিতে তাদের তরফে যে প্রোমোটারির কাজ চলছিল, তাদেরকে বলা হয়েছিল সাবধানে কাজ করার জন্য। কারণ কিছুদিন আগে থেকেই ওই বাড়ির একটি দেওয়াল হেলে পড়েছিল বলে জানায় ওই বাড়ির বাসিন্দারা।তারপরেই এই অবস্থা হয় অসাবধানতাবশত কাজ করার জন্য।এই প্রসঙ্গে স্থানীয় তৃণমূল কাউন্সিলর বিশ্বরূপ দের কাছে আগে অভিযোগ জানিয়েছিল ওই ভেঙে পরা বাড়ির বাসিন্দারা।। অভিযোগ শুনে কাউন্সিলর বিশ্বরূপ দে প্রোমোটারকে ডেকে সতর্কতা অবলম্বন করতে বলে আগাম সাবধান করেছিলেন। এই প্রসঙ্গে ওই ওয়ার্ডের কাউন্সিলর আরো একটি প্রশ্ন ছুড়ে দিলেন কলকাতা কর্পোরেশনের দিকে।তিনি বলেন নতুন বাড়ি তৈরি করার জন্য যদি নিয়ম থেকে থাকে তাহলে বাড়ি ভাঙার ক্ষেত্রেও নিয়ম তৈরি করা দরকার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর