black hair

ব্যুরো নিউজ,২০ আগস্ট: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের মাথার চুলও পাকতে শুরু করে। কিন্তু ইদানিং কালে অল্প বয়সী ছেলেমেয়েদেরও সাদা চুলের সমস্যা দেখা দিয়েছে। আর  চুলে পাক ধরলেই যেন বয়সটা অনেক বেশি দেখায়। এই সাদা চুল ঢাকতেই বিভিন্ন রং ব্যবহার করা হয়। কিন্তু এই হেয়ার কালার চুলের ত্বকের জন্য ক্ষতিকর।

আপনি জানলে অবাক হবেন ব্ল্যাক কফির স্বাস্থ্যের জন্য কতোটা উপকারী

জেনে নিন কোন পাতা ব্যবহার করবেন

সাদা চুল ঢাকতে ব্যবহার করুন মেহেন্দি গাছের পাতা। প্রাকৃতিক উপায়ে সাদা চুল কালো করে নিন মেহেন্দি পাতা দিয়ে। এই মেহেন্দি পাতায় রয়েছে অকালপক্বতা রোধের ক্ষমতা।

আমাদের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চুলে  পিগমেন্ট কোষগুলি নষ্ট হতে থাকে। এরপরে চুল পাকতে শুরু করে। সপ্তাহে ১-২ বার যদি মেন্দি পাতা ব্যবহার করেন তাহলে পাবেন বিশেষ উপকারিতা।

নাগালের বাইরে যাচ্ছে আলুর দাম বৈঠক নবান্নে

গাছ থেকে মেহেন্দিপাতা নিয়ে এসে ভালো করে জল দিয়ে ধুয়ে নিন। এরপর সামান্য জল মিশিয়ে মিক্সির সাহায্যে বেটে নিন। আর এর সাথে মেশান টক দই এবং অ্যালোভেরা জেল আপনার  চুলের ভলিউম অনুযায়ী। এরপর চুল গুলো ভালো করে ভাগ করে নিয়ে মোটা চিরুনি দিয়ে আঁচড়ে নিন। এরপর মিশ্রণটি মাথায় লাগিয়ে নিন।১ ঘন্টা রেখে ক্ষার মুক্ত শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। তারপরেই দেখবেন ম্যাজিকের মত আপনার চুল সাদা থেকে কালোয় পরিণত হচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর