bardhaman-medical-college-18-twin-births

ব্যুরো নিউজ, ১৮ অক্টোবর :বর্ধমান মেডিক্যাল কলেজে ঘটে গেল এক অদ্ভুত ঘটনা! মাত্র চব্বিশ ঘণ্টার মধ্যে হাসপাতালটিতে জন্ম নিল ১৮ জমজ শিশু। হাসপাতালের সুপার তাপস ঘোষ জানিয়েছেন, সদ্যজাতদের মধ্যে ১১ জন কন্যা এবং ৭ জন পুত্র সন্তান রয়েছে। জন্মের পর থেকে সব শিশু সুস্থ রয়েছে, আর মায়েদের অবস্থাও ভালো। তবে চার শিশুর ওজন স্বাভাবিকের তুলনায় কিছু কম, তাদের এনআইসিইউ-তে রাখা হয়েছে, কিন্তু শারীরিক অবস্থা ভালো।

শক্তিশালী ভারতের স্বপ্নে এয়ারটেলের গুরুত্বপূর্ণ ভূমিকা সুনীল মিত্তল

পুরো হাসপাতালজুড়ে খুশির হাওয়া বইছে

দার্জিলিংয়ে দেখা মিলল এক বিরল প্রজাতির প্রাণী ! কি সেই প্রাণী?

তাপস ঘোষ জানাচ্ছেন, জমজ শিশুর জন্ম সবসময় ঝুঁকিপূর্ণ হয়। জুনিয়র ডাক্তাররা সিনিয়র ডাক্তারদের সহযোগিতায় এই অসাধ্য সাধন করেছেন। হাসপাতালের প্রসূতি বিভাগের প্রধান মলয় সরকার জানিয়েছেন, এখানে বহু গর্ভবতী নারীকে রেফার করা হয়, ফলে এখানে ভিড় লেগেই থাকে। পরিসংখ্যান অনুযায়ী, গড় ৮০ প্রসবের মধ্যে একটি জমজ সন্তান জন্মায়, কিন্তু এবারে পরিস্থিতি একেবারেই ভিন্ন।

আরজি কর মেডিক্যাল কলেজে সিভিক ভলান্টিয়ারদের প্রত্যাহার

জানা গেছে, ১৮ শিশুর মধ্যে একটিও নয়, সবই সিজারিয়ান পদ্ধতিতে জন্ম নিয়েছে। চিকিৎসক সুপ্রতিক বসু জানিয়েছেন, আসা প্রসূতিদের মধ্যে অনেকের বাড়ি বর্ধমানে নয় কেউ বাঁকুড়া, কেউ হুগলি, কেউ নদিয়াতে, এমনকি একজনের বাড়ি ঝাড়গ্রামেও। পূর্ব বর্ধমানে কয়েকজনের বাড়িও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর