banglar-bonno-biporjoy-mamata-banerjee

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর :বাংলার বন্যা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার হুগলির পুরশুড়া ব্লকে এসে তিনি ‘ম্যান মেড বন্যা’ এর কথা উল্লেখ করেন এবং কেন্দ্রের উদাসীনতা নিয়ে প্রশ্ন তোলেন। পুরশুড়ার একটি সেতুতে দাঁড়িয়ে তিনি জানান, কেন্দ্রের সহযোগিতার অভাব ও ডিভিসি থেকে সাড়ে তিন লক্ষ কিউসেক জল ছাড়া হয়েছে, যা আগে কখনো ঘটেনি। তিনি বলেন, এত জল আগে কখনো ছাড়া হয়নি। যখন ৭০-৮০ শতাংশ জল জমে যায়, তখন কেন জল ছাড়ে না ডিভিসি?

করোনার নতুন ভ্যারিয়েন্ট এক্সইসি: উদ্বেগ ও সম্ভাব্য প্রভাব

কেন্দ্রের দিকে আঙুল মমতা

এক দেশ এক ভোট: মোদী সরকারের নতুন উদ্যোগের পিছনে কি আসল কারণ?

মমতার অভিযোগ, কেন্দ্র নিজেদের রাজ্যগুলোকে বাঁচানোর জন্য বাংলার ওপর চাপিয়ে দিচ্ছে। তিনি বলেন, ‘বাংলা আর কত বঞ্চনা সহ্য করবে’? মুখ্যমন্ত্রী আরও দাবি করেন যে, বাংলার বন্যা পরিস্থিতি পরিকল্পিতভাবে তৈরি হয়েছে। তিনি পূর্বে এই অভিযোগ তুলে বলেছিলেন যে, ২০০০ সালে রাজ্য জুড়ে যে বন্যা হয়েছিল, সেটিও ‘ম্যান মেড’ ছিল।

দক্ষিণবঙ্গে বৃষ্টি ও প্লাবনের আতঙ্ক: জল ছাড়ছে ডিভিসি

এই পরিস্থিতিতে, দামোদরের জলে প্লাবিত হয়ে পড়েছে হুগলির একাধিক এলাকা। পুরশুড়ার বাসিন্দারা জলবন্দি হয়ে পড়েছেন এবং অনেক বাড়িতে জল ঢুকে গেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক হাজার মানুষ বিপর্যস্ত হয়েছেন এবং প্রচুর চাষের জমি জলের তলায় চলে গেছে। মুখ্যমন্ত্রী স্থানীয়দের সঙ্গে কথা বলে তাদের পরিস্থিতি জানার চেষ্টা করেছেন।

২০ বছরের লটারি খেলার পর ভাগ্য খুলল: ১০ লক্ষ ডলার জয়ী টমাস

সর্বশেষ, বুধবার থেকে হাওড়ার উদয়নারায়ণপুর ও আমতা-২ ব্লকে বন্যা পরিস্থিতি বাড়ছে। সরকারের পক্ষ থেকে দুর্গতদের ত্রাণশিবিরে নিয়ে আসার ব্যবস্থা করা হয়েছে। মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুরের প্লাবিত এলাকা পরিদর্শনে যেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর