bangladesh violence

ব্যুরো নিউজ,৬ আগস্ট: বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে সংসদে ব্যাখ্যা দিতে চলেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। মঙ্গলবার সকালেই কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার বাংলাদেশের এই চলতি পরিস্থিতিতে সর্বদল বৈঠক ডেকেছে। মঙ্গলবার সকাল ১০টার সময় সংসদে এই বৈঠকটি শুরু হয়েছে। পরবর্তীতে সূত্রের খবর অনুযায়ী, সংসদেও বাংলাদেশের সাম্প্রতিক উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখতে পারেন জয়শংকর।

বাংলাদেশ পরিস্থিতিতে জরুরি বৈঠক মোদির

হাসিনা জমানার ইতি,তবুও থামেনি হিংসা, হিন্দু সুরক্ষায় সেনার পদক্ষেপ

সংবাদ সংস্থা ANI- এর রিপোর্ট থেকে জানা যাচ্ছে, সংসদের এই সর্বদলীয় বৈঠকে দেশের সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সামনে বাংলাদেশের পরিস্থিতি ব্যাখ্যা করবেন বিদেশমন্ত্রী জয়শংকর। ইতিমধ্যেই সোমবার রাতে জরুরিভাবে কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটির বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে বাংলাদেশের পরিস্থিতি পর্যালোচনা করা হয়। সেই বৈঠকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে সোমবার রাতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, ক্যাবিনেট সচিব, পি এম ওর প্রিন্সিপাল সচিব, RAW Chief এবং IBর ডিরেক্টর।

বিবাহ বিচ্ছেদের পরও ফের বিবাহ বার্ষিকী পালন নওয়াজউদ্দিন ও আলিয়ার! তবে কী মন কষাকষি শেষ?

বাংলাদেশের উদ্ভুত হিংসার পরিস্থিতির মধ্যেই প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে শেখ হাসিনা একরকম লুকিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ বিমানে ভারতে এসেছেন। গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতে অবতরণের পর ভারতের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল হাসিনার সঙ্গে গিয়ে দেখা করেন। হাসিনা দেশ ছেড়ে চলে এলেও তারপরেও বাংলাদেশে হিংসা চলছে। এখনো পর্যন্ত যা খবর, সেনাবাহিনীর নেতৃত্বে তদারকি সরকার গঠিত হতে পারে। সেই তদারকি সরকার পরিচালনার ক্ষেত্রে বাংলাদেশের বহু গুরুত্বপূর্ণ রাজনৈতিক এবং সামাজিক ব্যক্তিত্বের নাম উঠে আসছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর