chandan sen and kanchan mullick

ব্যুরো নিউজ,৪ সেপ্টেম্বর: নাট্য ক্ষেত্রে সর্বোচ্চ সম্মান হল “দীনবন্ধু মিত্র পুরস্কার”।এবার প্রবীণ নাট্যকার চন্দন সেন আরজিকর কাণ্ডের প্রতিবাদে “দীনবন্ধু মিত্র পুরস্কার” ফিরিয়ে দিচ্ছেন।তৃণমূলের নেতা কাঞ্চন মল্লিক  আরজিকর ঘটনায় একের পর এক বিতর্কিত মন্তব্য করায় সংবাদের শীর্ষে।
আরজিকর ঘটনার প্রতিবাদীদের উদ্দেশ্যে রবিবার কাঞ্চন মল্লিক বিতর্কিত মন্তব্য করার পর অপমানিত বোধ করেছেন বর্ষীয়ান নাট্যকার চন্দন সেন। তাই প্রবীণ নাট্যকার চন্দন সেন এর প্রতিবাদে “দীনবন্ধু মিত্র পুরস্কার” ফিরিয়ে দিচ্ছেন।

‘NEET বাতিল করার কোনও যুক্তি নেই’, সুপ্রিম কোর্টে দাবি কেন্দ্রর

কাঞ্চন মল্লিক কি ক্ষমা চাইলেন?

প্রসঙ্গত তৃণমূলের বিধায়ক কাঞ্চন মল্লিক  সোমবার একটি ক্ষমা চেয়ে পোস্ট করেছেন। তবে নাট্যকার চন্দন সেন বলেন “মঙ্গলবার সকালে পুরস্কার মূল্য ফেরত দিতে চাই। যা নিয়ে ইমেইল করেছি সচিবকে। মেইলটি পেয়েছেন। তবে জানিনা এর উত্তর আমি কিভাবে পাব।”তিনি রাজ্যের তথ্য এবং সংস্কৃতি বিভাগের সচিবের কাছে ইমেইল পাঠান। নাট্যকার চন্দন সেন বলেন আরজি কর কাণ্ড ভীষণ নিন্দনীয় একটি ঘটনা । তিনি প্রাথমিকভাবে তার পুরস্কার ফেরানোর কথা চিন্তাও করেননি।

গ্রেফতারের পর সন্দীপ ঘোষ কে বহিষ্কারের সিদ্ধান্ত নিল অর্থোপেডিক অ্যাসোসিয়েশন

কিন্তু রাজ্যের শাসকদলের বিধায়ক কাঞ্চন সমস্ত প্রতিবাদীদের ভীষণ অপমানজনক কথা বলেছেন তাই তিনি মনে করেছেন যে সরকারের দেওয়া এই পুরস্কার রাখার অধিকার তার নেই। চন্দন সেন আরো বলেন “চিকিৎসকেরা যে আন্দোলন করছেন আমি তার শরীক । ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের সঙ্গে আমি পদযাত্রায় শামিল হয়েছি কারণ আমার বাবা চল্লিশ বছর সরকারি হাসপাতালে চিকিৎসক ছিলেন ।আমি এই যন্ত্রণার শরীক।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর