Arvinder Singh Lovely resigned

ব্যুরো নিউজ, ২৮ এপ্রিল: কংগ্রেসে ধাক্কা! ভোট আবহে পদত্যাগ করলেন দিল্লির প্রদেশ কংগ্রেস সভাপতি অরবিন্দর সিং লাভলি।

কালীঘাটের কাকুকে জিজ্ঞাসাবাদ করতে প্রেসিডেন্সি জেলে সিবিআই! কি ফাঁস হতে চলেছে?

দিল্লির কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন অরবিন্দর সিং লাভলি। একরাশ ক্ষোভ নিয়ে লোকসভা ভোটের মাঝেই পদ ছাড়লেন তিনি। জানা গিয়েছে, আম আদমি পার্টির সঙ্গে দিল্লিতে কংগ্রেসের জোটের কারণেই তার এই ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত।

প্রসঙ্গত, দিল্লিতে মোট ৭টি লোকসভা কেন্দ্র। প্রথম থেকেই এই ৭ টি আসনে কংগ্রেস ও আম আদমি পার্টি পৃথক ভাবে একে অপরের বিরুদ্ধে লড়াই করার কথা বলে। তবে শেষে ইন্ডিয়া জোটের স্বার্থে আসন রফায় রাজি হয়। আম আদমি পার্টির  ৪টি আসন ও কংগ্রেসের ৩টি আসন। আর আপের সঙ্গে এই রফাকে সমর্থন করেননি অরবিন্দর সিং লাভলি।

অরবিন্দর জানান, কংগ্রেসের দিল্লি শাখার সভাপতির পদ থেকে ইস্তফা দিচ্ছেন। তিনি এও বলেন, দিল্লির কংগ্রেস কর্মীদের স্বার্থরক্ষা করতে পারেননি তিনি। তাই এই পদে থাকারও আর কোনও কারন নেই। সেই মর্মে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গেকে চিঠিও দেন অরবিন্দর সিং লাভলি। জানা গিয়েছে সেই চিঠিতে তিনি বলেছেন, কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির অভিযোগ ঈনেছে যে দল, সেই দলের সঙ্গে জোট বাঁধার সম্পূর্ণ বিরোধী তিনি।
তার অভিযোগ, কংগ্রেস প্রধান হিসাবে দলের জন্য নেওয়া তার একাধিক সিদ্ধান্ত দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তা বাতিল করে দিতেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর