cbi investigetting kalighater kaku

ব্যুরো নিউজ, ২৭ এপ্রিল: গোটা সপ্তাহ জুড়ে নিউ দুর্নীতি তদন্তে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। এখন প্রশ্ন উঠছে নির্বাচনের মাঝে কি নিয়োগ দুর্নীতি কাণ্ডে কোন বড় তথ্য ফাঁস হতে চলেছে? উল্লেখ্য কত সপ্তাহে নিয়োগ দুর্নীতি তদন্তে সিবিআই এর হাতে যে অডিও ক্লিপ এসেছিল তা কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের সঙ্গে মিলে গেছে বলে জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপরই জেলে গিয়ে কালীঘাটের কাকুকে জেরা করতে চেয়েছিল সিবিআই। সেই অনুযায়ী শনিবার প্রেসিডেন্ট জেলে পৌঁছয় সিবিআই আধিকারিকরা।

লোহিত সাগরে ভারতগামী তেল বোঝাই ভেসেলে ফের হামলা হুথি গোষ্ঠীর

চাপে কালীঘাটের কাকু, জেলে গিয়ে জেরা সিবিআই-এর,নিয়োগ দুর্নীতি কাণ্ডে কি ফাঁস হতে চলেছে বড় কোনো রহস্য?

‘এত দামি অস্ত্র কেনার টাকা আসত কোথা থেকে?’ বড়সড় রহস্য ভেদের ভয়েই কি নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল?

প্রসঙ্গত, গত বৃহস্পতিবারই রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সন্তু গঙ্গোপাধ্যায়কে দীর্ঘক্ষণ নিজাম প্যালেসে জেরা করেন সিবিআই আধিকারিকরা। তাকে জেরা করার পরেই বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য সিবিআই-এর হাতে এসেছে। সে বিষয় আরো বিস্তারিত জানতেই ৪৮ ঘণ্টার মধ্যে কালীঘাটের কাকুকে জিজ্ঞাসাবাদ করতে প্রেসিডেন্সি জেলে গেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এছাড়াও এই তদন্তে দক্ষিণ ২৪ পরগনার এক সিভিম ভলান্টিয়ারের নামও উঠে এসেছে। রাহুল বেরা নামে ভলান্টিয়ারকে ফোন করে নিয়োগ সংক্রান্ত তথ্য মুছে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন সুজয়কৃষ্ণ ভদ্র। এমনটাই দাবি করেছে সিবিআই।

এই সমস্ত তথ্য সম্পর্কে জিজ্ঞাসাবাদ করতেই কালীঘাটের কাকুকে জেরা করা প্রয়োজন বলে জানিয়েছিলেন সিবিআই অধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, এদিন এই সম্পর্কিত আরও তথ্য উদঘাটনের জন্য নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত অয়ন শীল ও শান্তনু বন্দ্যোপাধ্যায়কেও জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। তাদের জিজ্ঞাসাবাদ এর জন্য আদালতের কাছে অনুমতি চেয়েছিল সিবিআই। অনুমতি মেলায় এদিন তিনজনকে জিজ্ঞাসা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এখন প্রশ্ন উঠছে নিয়োগ দুর্নীতি কাণ্ডে আগামীদিনে কি আরও বড় কোনও রহস্যের উদঘাটন হতে চলেছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর