arijit-singh-protest-song-kolkata-voice

ব্যুরো নিউজ,১৯ সেপ্টেম্বর :আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া ঘটনা শহর কলকাতার পরিবেশকে পাল্টে দিয়েছে। অরিজিৎ সিংহের গাওয়া ‘আর কবে’ গানটি যেন নাগরিকদের মধ্যে প্রতিবাদের নতুন মন্ত্র হয়ে উঠেছে। এক সময় তিনি সামাজিক মাধ্যমে ঘোষণা করেছিলেন, আরজি কর-কাণ্ডে মৃত চিকিৎসকের জন্য তিনি প্রতিবাদী আন্দোলনে নামবেন। তবে শেষ পর্যন্ত রাস্তায় নামা হয়নি গায়কের। এ বিষয়ে তিনি একটি ব্যাখ্যা দিয়েছেন, যা তার প্রতিবাদের ভাষা হিসেবে গানের মাধ্যমে প্রকাশিত হয়েছে।

কঙ্গনা ও জয়া দুই সাংসদ-অভিনেত্রীর মেজাজের লড়াই

ধমক দিলেন গায়ক অরিজিৎ

সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল: আরজি কর মেডিক্যালের অধ্যক্ষের দুর্নীতির প্রভাব

এ ঘটনার প্রায় মাস পেরিয়ে গেছে, এবং কলকাতায় আন্দোলন ও প্রতিবাদের ঝড় উঠেছে। এই সময় অরিজিৎ একটি গানের অনুষ্ঠানের জন্য ব্রিটেনে চলে যান। সেখানে তিনি মোট চারটি জায়গায় শো করছেন এবং ইতিমধ্যেই দুটো শো সম্পন্ন করেছেন। দ্বিতীয় দিনের দর্শকদের মধ্যে থেকে ‘আর কবে’ গানটি গাওয়ার অনুরোধ আসলে, অরিজিৎ তা ফিরিয়ে দেন। তিনি বলেন, কলকাতায় যান। এখানে আসার উদ্দেশ্য হলো আমার গান শোনা। আমি কাজ করছি, এবং এই গান গাওয়ার সঠিক সময় এটি নয়’।

হলিউডে জ্যাকলিনের নতুন অধ্যায়: জঁ ক্লদ ভ্যান ডামের সঙ্গী

একটি ভাইরাল ভিডিওতে দেখা যায়, অরিজিৎ মঞ্চে গান গাইছেন, যখন দর্শকের মধ্যে একজন ‘আর কবে’ গাওয়ার অনুরোধ করেন। তার প্রতিক্রিয়া ছিল খানিকটা কঠোর, ‘যদি সত্যিই প্রতিবাদ করতে চাও, কলকাতার পথে নামো। সেখানে অনেক বাঙালি আছেন।’এছাড়া, অরিজিৎ জানান, গানটি মনিটাইজ় করা হয়নি এবং এটি কপিরাইট মুক্ত। অর্থাৎ, যে কেউ এই গানটি ব্যবহার করতে পারেন। তার গানকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ পাল্টা গান বাঁধেন, কিন্তু অরিজিৎ তখন তাকে কোনও প্রত্যুত্তর দেননি।অরিজিৎ সিংহের এই প্রতিবাদী গান এবং তার দৃঢ় অবস্থান কলকাতার নাগরিকদের মধ্যে নতুন উদ্দীপনা সৃষ্টি করেছে। এখন দেখা যাক, এই আন্দোলন কিভাবে এগোতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর