Amar sarkar web portal

Pm modi praises amar sarkar portal by tripura cm

আমার সরকার ওয়েব পোর্টাল, রাজ‍্যের ভূয়সী প্রশংসা মোদির

ব্যুরো নিউজ ,২৯ জুলাইঃরাজ্যের গ্রামীণ এলাকার সাধারণ মানুষের সেবায় আমার সরকার ওয়েব পোর্টাল (Aamar Sarkar Web Portal) চালু করে রাজ্য সরকার। ২০২২ সালের নভেম্বর মাসে অনলাইন প্ল‍্যাটফর্মে জনসাধারণের বিভিন্ন ধরনের অসুবিধা সম্পর্কে অবহিত হওয়ার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে এই পোর্টাল চালু করা হয় এবং দ্রুত সমাধান করার ক্ষেত্রেও এই পোর্টালে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা দেখা যায়। ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার উদ্যোগে এই আমার সরকার ওয়েব পোর্টাল বিভিন্ন রাজ্যে চালু হওয়া অন্যান্য উদ্যোগের সেরা ৫ টির মধ্যে উল্লেখযোগ্য হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

বাজেট নিয়ে মমতার মিথ্যাচার ফাঁস তথ্য দিয়ে বিশ্লেষণ করলেন শুভেন্দু

ত্রিপুরার সরকারি পোর্টালের প্রশংসা মোদির

দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের কনক্লেভে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পৌরহিত্যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা, বক্তব্য রাখতে গিয়ে আমার সরকার পোর্টালের বিষয়টি সামগ্রিকভাবে তুলে ধরেন। মুখ্যমন্ত্রীদের এই কনক্লেভে বিজেপি শাসিত রাজ্যের ২০জনেরও বেশি মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রী উপস্থিত ছিলেন। সেখানে পাঁচটি সেরা উদ্যোগের মধ্যে ত্রিপুরার আমার সরকার পোর্টাল নির্বাচিত হয়েছে। ত্রিপুরা সরকারের এই পোর্টাল সম্বন্ধে জানা গিয়েছে, সাধারণ মানুষের অভিযোগ আসার ৪ দিনের মধ্যে সমাধান করতে হবে সংশ্লিষ্ট কর্মীদের। তা না হলে আধিকারিকদের কাছে পাঠানো হবে। আর কাজ শেষ হয়ে গেলে সেই সংশ্লিষ্ট দপ্তরের অফিসার দ্বারা পুরো বিষয়টি যাচাই করে নেওয়া হবে।

মাত্র ২০ মিনিটে বানিয়ে ফেলুন ফাটাফাটি এই রেসিপি মচমচে আলুর চিপস

এবার ত্রিপুরা সরকারের এই আমার সরকার ওয়েব পোর্টালের উদ্যোগকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রীর পাশাপাশি অন্যান্য মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীরাও ত্রিপুরা সরকারের এই আমার সরকার ওয়েব পোর্টালের ভূয়সী প্রশংসা করেন এবং অন্যান্য রাজ্যকেও অনুসরণ করার কথা বলা হয়। এক্ষেত্রে অনলাইনের সঙ্গে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে অভিযোগ দায়েরের সুবিধা রয়েছে। জিও রেফারেন্স ফটোগ্রাফ আপলোড করা যায় এবং অনলাইনে অভিযোগগুলি ট্র্যাক করার সুবিধা থাকায় সেই রাজ্যের বহু মানুষ উপকৃত হচ্ছেন বলে জানা গিয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর