police about sandeshkhali

ব্যুরো নিউজ, ২২ ফেব্রুয়ারি: গত ৫ জানুয়ারী থেকে উত্তপ্ত সন্দেশখালি। সন্দেশখালির রয়্যাল বেঙ্গল টাইগার শেখ শাহজাহান ও তার অনুগামীদের বিরুদ্ধে সেখানকার স্থানীয় বাসিন্দারা ভুরি ভুরি অভিযোগ এনেছেন। সন্দেশখালির মা বোনদের শ্লীলতাহানি, ধর্ষণ , খুন, লাশ গায়েব ,মানব পাচার থেকে শুরু করে বলপূর্বক চাষের জমি কেড়ে নেওয়া ছাড়াও বহু অভিযোগের প্রতিবাদে সরব হয়ে ঝাঁটা লাঠি হাতে পথে নেমেছিলেন সেখানকার মহিলারা।

সোশ্যাল মিডিয়ায় উচ্চ মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে হাতছানি

আর এইবার সেই একই চিত্র দেখতে পাওয়া গেলো সন্দেশখালি সংলগ্ন ঝুপখালিতে। ঝুপখালির বাসিন্দাদের অভিযোগ শেখ শাহজাহানের ভাই সিরাজউদ্দিন ওরফে সিরাজ ডাক্তারের বিরুদ্ধে। পেশায় হোমিওপ্যাথি ডাক্তারি করার পাশাপাশি অবাধে চালাতো গুন্ডামি। এলাকার বাসিন্দারা অভিযোগ তোলেন সিরাজউদ্দিন তাদের দোকান ও এলাকার অন্তত ৩০০ বিঘা জমি দখল করে নিয়েছে। শুধু তাই নয়। তাদের নিজস্ব জমি থেকে তাদের উৎখাত করে দেওয়া হয়েছে। দখল করা জমির উপর ভেড়ি তৈরি করে, বিক্রিও করে দেওয়া হয়েছে। তাই এখন নিজেদের ভেড়ি ,জমি পুনরুদ্ধার করতে পথে নেমে বিক্ষোভ দেখাচ্ছে উত্তপ্ত গ্রামবাসী।

Advertisement of Hill 2 Ocean

এলাকার মহিলারা গিয়ে ভেড়ির পাশে নির্মীয়মান সিরাজউদ্দিনের অফিসে আগুন লাগিয়ে দেয় । এই পরিস্থিতি তে সিরাজ তার লেঠেল বাহিনী নিয়ে হামলা চালাতে গেলে মহিলারা ঝাঁটা বাঁশ জুতো নিয়ে তারা করে সিরাজ উদ্দিন ও তার লেঠেল বাহিনীকে। পড়ি কি মড়ি করে সিরাজ তার দামি গাড়ি রয়েল এনফিল্ড এ চড়ে পালিয়ে যায়।এর আগে শিবু হাজরার পোল্টি ফার্ম এবং তার বাড়ি জ্বালিয়ে দিয়েছিল ক্ষিপ্ত গ্রামবাসীরা। এরই মাঝে সিরাজুদ্দিনের পাশাপাশি শেখ শাহজাহানের ফ্যান ক্লাবও দখল করে নেওয়া হয়। তার সাথে বিশাল আকারের মাঠ যা শাহজাহান দখল করে রেখেছিল সেই মাঠ পুনরুদ্ধার করে মহিলারা।

এই নিয়ে সকাল থেকে পথে নেমে বিক্ষোভে করছে বেড়মজুরের ঝুপখালির মহিলারা। এখনো উত্তপ্ত হয়ে রয়েছে গোটা এলাকা। পরিস্থিতি সামাল দিতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। পুলিশকে দেখেই স্থানীয় বাসিন্দারা তাদের অভিযোগ জানাতে থাকে। তারা সিরাজউদ্দিনের ফাঁসির দাবি তুলেছেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর