Abhisek remark on Soumitra in Loksabha

ব্যুরো নিউজ, ২৫ জুলাই: বাজেট বিতর্ক সংসদে শুরু হতেই ধুন্ধুমার শুরু হয়ে গেল। লোকসভায় মঙ্গলবার সাধারণ বাজেট পেশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এবার বুধবার থেকে নিয়মানুযায়ী সেই বাজেটের উপর বিতর্ক শুরু হয়। প্রথমে তৃণমূলের তরফে এই বাজেট বিতর্কে বক্তব্য রাখতে ওঠেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। যখন অভিষেক বক্তৃতা করছিলেন, তখন একসময় দেখা যায় অভিষেক বলে ওঠেন, এই বাজেটের মাধ্যমে দেশের বিভিন্ন জনগোষ্ঠীর প্রতি বঞ্চনা হয়েছে। তারপরেই ঘটে যায় সেই ঘটনা।

মাসে ৫ হাজার টাকা স্টাইপেন্ড সহ ট্রেনিংয়ের সুযোগ, বাজেটে ঘোষণা সীতারামনের

অভিষেকের কথার তীব্র প্রতিবাদ

ট্রেজারি বেঞ্চে বসেছিলেন বাঁকুড়ার বিষ্ণুপুর থেকে জয়ী বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। অভিষেক সৌমিত্রর দিকে উদ্দেশ্য করে বলেন, ঠিক যেমন মাননীয় সাংসদ তার স্ত্রীকে বঞ্চিত করেছেন। সৌমিত্রর প্রাক্তন স্ত্রী সুজাতা মন্ডল এবার বিষ্ণুপুর লোকসভা আসনে সৌমিত্রর বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন। কিন্তু তিনি হেরে যান। এবার অভিষেক এই মন্তব্য করার পরে সৌমিত্র সহ বিজেপি সাংসদরা ওয়েলে নেমে পড়েন এবং অভিষেকের কথার তীব্র প্রতিবাদ জানান।

৭০ হাজার থেকে বাড়িয়ে ৮৫ হাজার হলো পুজো অনুদান, মমতার টাকা নেবে না এই পুজো কমিটি

যখন এই বাদানুবাদ চলছিল তখন স্পিকার এর আসনে ছিলেন সাংসদ দিলীপ শইকিয়া। তিনি জানান, অভিষেকের মন্তব্য লোকসভার রেকর্ড থেকে বাদ দেওয়া হবে। আর তার মধ্যে স্পিকার ওম বিড়লা সভায় ঢুকে যান। অভিষেকের উদ্দেশ্যে বলেন, আপনি স্পিকারকে কোনো নির্দেশ না জারি করে নিজে যে কথা বলছিলেন তা বলুন। যে কথা নিয়ে বিতর্ক তা রেকর্ড থেকে বাদ দেওয়ার কথাও বলেন স্পিকার। এর পরেই অভিষেককে স্পিকার বলেন, যদি আপনার কিছু বলার না থাকে তাহলে বক্তৃতা শেষ করে বসে পড়ুন। প্রসঙ্গত, দিন কয়েক আগেই অর্থাৎ একুশে জুলাই এর কিছুদিন আগে থেকে তৃণমূলের তরফে শোনা যাচ্ছিল, বিজেপি সাংসদ সৌমিত্র খান তৃণমূলে যোগদান করতে পারেন। এরকম একটা বিভ্রান্তিমূলক প্রচার ছড়িয়ে দেওয়া হয়েছিল। সবশেষে সৌমিত্র জানিয়ে দেন, তিনি বিজেপিতেই রয়েছেন। তৃণমূলে যোগদান করবেন না। আর তারপরেই এদিন সংসদে দেখা গেল এই ঘটনা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর