জুনিয়র ডাক্তারদের অনশন প্রত্যাহার

ব্যুরো নিউজ,২২ অক্টোবর:আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের প্রতিবাদে জুনিয়র ডাক্তাররা আমরণ অনশনে ছিলেন। গতকাল সোমবার জুনিয়র ডাক্তারদের ১৭ জন প্রতিনিধি নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন। ওই বৈঠক চলে প্রায় দু’ঘণ্টা ধরে কিন্তু তাতে কোন সদর্থক বার্তা বেরিয়ে আসেনি। অনেকদিন ধরেই জল্পনা চলছিল যে আন্দোলনরত এবং অনশনরত জুনিয়ার ডাক্তাররা তাদের অনশন প্রত্যাহার করবেন কিনা। বৈঠকের পর সোমবার রাতে জুনিয়র ডাক্তাররা অনশনকারীদের সাথে কথা বলে ঘোষণা করেন যে তারা অনশন প্রত্যাহার করছেন।

ভূত চতুর্দশী কোন তিথিতে পড়ছে?

মহাসমাবেশের ডাক

অনশনরত জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে ওয়েস্ট বেঙ্গল জুনিয়র  ডক্টরস ফ্রন্ট এর প্রতিনিধিরা স্পষ্ট ভাষায় জানিয়েছেন যে তারা অনশন প্রত্যাহার সরকারের অনুরোধে করছেন না।বা ভয় পেয়ে করছেন না। তারা অনশন প্রত্যাহার করছেন আর জি কর হাসপাতালের মৃতা তরুণী চিকিৎসকের বাবা-মা, সাধারণ মানুষ দের অনুরোধ কে সম্মান জানানোর জন্য। আজ মঙ্গলবার গোটা রাজ্যজুড়ে স্বাস্থ্য ধর্মঘট করার কথা ছিল কিন্তু সেটাও তারা প্রত্যাহার করার কথা ঘোষণা করেছেন গতকাল। জুনিয়র ডাক্তাররা মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর জানিয়েছেন যে সরকারের কথা বলার কায়দা তাদের ভালো লাগেনি তাই স্বাস্থ্য ধর্মঘট করে কোন লাভ হবে না। সোমবার আরজিকর কাণ্ডে মৃতা তরুণী চিকিৎসকের বাবা-মা ধর্মতলার মঞ্চে অনশনকারদের সাথে কথা বলেন তার সাথে সাথে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে অনশনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গেও ভিডিও কলে কথা বলেন।

ধনতেরাসের সোনা কেনার আগে সোনার দাম জেনে নিন

নির্যাতিতার বাবা-মা তাদের অনুরোধ করেন অনশন প্রত্যাহার করার জন্য। তারা বলেন ইতিমধ্যেই তারা এক সন্তানকে হারিয়েছেন তারা।তাই তারা চান না অনশনকারীদের মধ্যে আর কারো কোন ক্ষতি হোক। এরপরেই দু জায়গা থেকে অনশন প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে আন্দোলন তারা চালিয়ে যাবেন লড়াইকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার নিয়েছেন তারা। আগামী শনিবার মৃতা তরুণী চিকিৎসকের ন্যায় বিচারের দাবিতে আরজিকর হাসপাতালে মহাসমাবেশের ডাক দিয়েছে জুনিয়র চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর