shialdah-esi-hospital-fire-incident-investigation

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর :শিয়ালদহ ইএসআই হাসপাতালে আগুন লাগার ঘটনায় নারকেলডাঙ্গা থানায় মামলা রুজু করা হয়েছে। হাসপাতালের সুপারিন্টেনডেন্টের অভিযোগের ভিত্তিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। অগ্নি নির্বাপণ সিস্টেমের কাজ করা এজেন্সির বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ইতিমধ্যে ঘটনাটির তদন্ত শুরু করেছে।

কলকাতা মেট্রোর ৪০ বছরের জন্মদিন উৎযাপন যাত্রার প্রস্তুতি শুরু

তদন্ত শুরু করেছে পুলিশ

কী কারনে ইডি অভিনেত্রী তমন্না ভাটিয়াকে তলব করেছে !

প্রসঙ্গত, শুক্রবার ভোর পাঁচটা নাগাদ শিয়ালদহ ইএসআই হাসপাতালে আগুন লাগে। দাহ্য পদার্থের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে হাসপাতালের একটি অংশ দাউ দাউ করে জ্বলতে থাকে। কালো ধোঁয়ায় পুরো হাসপাতাল চত্বর ঢেকে যায়। যা চিকিৎসাধীন ৮০ জন রোগীর জন্য বিপজ্জনক পরিস্থিতি তৈরি করে। তৎপরতার সঙ্গে তাদের অন্যত্র সরানো হয়। তবে এক রোগীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়ে।

মালদহ মেডিক্যাল কলেজে নিরাপত্তা ব্যবস্থা সিভিক ভলান্টিয়রদের বিদায়

ধোঁয়ার কারণে ওই রোগী শ্বাসকষ্টে ভুগতে থাকেন । আর এই অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়। দুর্ভাগ্যবশত, চিকিৎসার পরেও ওই রোগীর মৃত্যু ঘটে।

এদিকে, কীভাবে এই আগুন লেগেছিল, তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। হাসপাতালের অগ্নি নির্বাপণ ব্যবস্থা কেন কার্যকরী হয়নি সে বিষয়েও প্রশ্ন উঠছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে ফায়ার সিস্টেম এজেন্সির কার্যক্রম নিয়ে আরও তদন্ত শুরু করা হয়েছে। হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর