durgapuja-security-arrangements-child-id-badge

ব্যুরো নিউজ,৫ অক্টোবর:দুর্গাপুজোকে কেন্দ্র করে কলকাতা এবং গোটা রাজ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে বিভিন্ন দুর্গাপুজোর উদ্বোধন করছেন। দুর্গাপুজো বাঙালির সবচেয়ে বড় উৎসব, তাই এই সময়ে শহরে যাতে কোনো অরাজকতা না ঘটে এবং সাধারণ মানুষ নির্বিঘ্নে ঠাকুর দেখতে পারে, সে জন্য কলকাতা পুলিশ নানা পদক্ষেপ নিচ্ছে। পুলিশ কমিশনার মনোজ ভার্মা জানিয়েছেন, প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।

হরিয়ানায় বিধানসভা নির্বাচনের প্রান্তরঃবিজেপি বনাম কংগ্রেসের লড়াই

শিশুদের নিরাপত্তা

শিশুদের নিরাপত্তা নিয়ে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এবার চিলড্রেন্স আইডি ব্যাজ চালু করা হচ্ছে। এই ব্যাজের মাধ্যমে কোনো শিশু হারিয়ে গেলে নিকটবর্তী পুলিশ ক্যাম্পে যোগাযোগ করলেই দ্রুত তাকে খুঁজে পাওয়া সম্ভব হবে। এছাড়া ৫,৪০০ জন অস্থায়ী হোমগার্ড রাস্তায় মোতায়েন করা হবে। মহিলা ও শিশুদের নিরাপত্তার জন্যও বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে।কলকাতায় এ বছর ২,৯০৫টি দুর্গাপুজো অনুষ্ঠিত হবে, যার মধ্যে ২৫৮টি জনপ্রিয় পুজো। ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য ১৮ জন এসিপি, ১০৪ জন ইন্সপেক্টর, ৫৫০ জন সাব ইন্সপেক্টর এবং ৩,৬০০ জন ট্র্যাফিক কনস্টেবল নিযুক্ত থাকবে। ডিজিটাল গাইড ম্যাপের মাধ্যমে ট্রাফিক নিয়ন্ত্রণ এবং হেল্পলাইন নম্বর জানানো হবে।

গুজরাতে বৃদ্ধদের আনন্দময় জীবন

পুলিশ কমিশনার মনোজ ভার্মা জানান, গত দু’মাস ধরে আন্দোলন ও প্রতিবাদের কারণে পুলিশের তৎপরতা বেড়েছে। তবে দুর্গাপুজোর সময় কোনও অশান্তি হবে না, তার জন্য সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নগরপালের আবেদন, ‘দুর্গাপুজোয় শান্তি বজায় রাখার জন্য সবাই সহযোগিতা করবেন।’নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থাও করা হচ্ছে। প্রত্যেকটি গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের বিশাল বাহিনী থাকবে, যাতে সব রকমের সমস্যা দ্রুত সমাধান করা যায়। পুলিশ কমিশনার বলেন, “দুর্গাপুজো গোটা বিশ্বে একটি বড় উৎসব, যা ইউনেস্কো দ্বারা স্বীকৃত। আমরা সাধারণ মানুষের সহযোগিতায় এটি সফলভাবে পালন করতে চাই।”এবারের দুর্গাপুজো নিরাপদ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কলকাতা ট্র্যাফিক পুলিশ সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর