nutritious-detox-drink-recipe

ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর :সুস্থ থাকতে আমাদের খাদ্যাভ্যাসে বিশেষ নজর দিতে হয়। তাই সকালে এক কাপ পুষ্টিতে ভরা ডিটক্স ড্রিঙ্কের চুমুক নেওয়ার অভ্যাস করা অত্যন্ত জরুরী। খুব সহজেই রান্নাঘরের কিছু সাধারণ উপকরণ দিয়ে তৈরি করা যাবে এই স্বাস্থ্যকর পানীয়।

স্বাস্থ্য খাতে দুর্নীতির অন্ধকার, আরজি কর কাণ্ডের নতুন রহস্য

কি ভাবে তৈরি করবেন?

একটি অর্ধেক বিট, একটি আমলকী, আদা, দারচিনি এবং পুদিনা পাতা নিয়ে ভালো করে ব্লেন্ড করুন। তারপর এটি ছেঁকে নিয়ে, জুসে সামান্য জিরে ও দারচিনির গুঁড়ো মিশিয়ে নিন। এই জুসে রয়েছে অসাধারণ পুষ্টিগুণ, যা আপনাকে সুস্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে।

চুল ঘন ও সুন্দর করতে জবা ফুল ও আমলকির বিশেষ উপকারিতা

উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগলে এই জুস আপনার জন্য খুবই উপকারী, কারণ বিটে থাকা নাইট্রেট রক্তনালী শিথিল করে রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে। এছাড়া আমলকীর ভিটামিন সি আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এছাড়া, আদা ও পুদিনা হজমে সাহায্য করে, বদহজম এবং অ্যাসিডিটির সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করে। বিট ও আদা শরীরের প্রদাহ কমাতে অ্যান্টি-ইনফ্লেমেটরি ধর্মে সমৃদ্ধ।

রুক্ষ-শুষ্ক চুল থেকে মুক্তি, চুল হবে ঘন ও সুন্দর! এই একটি প্যাকেই হাজার সমস্যার সমাধান

এই ড্রিঙ্কটি লিভার ও কিডনির স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করে, কারণ বিটালেইন লিভারের টক্সিন দূর করতে এবং আমলকী অতিরিক্ত ফ্লুইড বের করে কিডনির স্বাস্থ্যের জন্য সহায়ক।ফাইবার সমৃদ্ধ এই পানীয় সকালবেলা খেলে দীর্ঘক্ষণ পেট ভরা অনুভব করবেন, ফলে অতিরিক্ত খাবার খাওয়ার ইচ্ছাও কমে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর