Kohli-Gambhir-Relationship-Revival

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর :বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের সম্পর্কের টানাপোড়েন সম্প্রতি একটি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আইপিএলের সময় তাদের মধ্যে প্রকাশ্যে সংঘাত দেখা দিয়েছিল। কিন্তু বর্তমানে যখন গম্ভীর ভারতীয় দলের কোচ হয়েছেন, তখন সবার মনে একটি প্রশ্ন রয়েছে—তাদের মধ্যে কি নতুন করে অশান্তি হবে?

বাংলার বন্যা: কেন্দ্রের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর তীব্র অভিযোগ

নতুন করে অশান্তি হবে কি ?

এদিকে, বোর্ডের তরফ থেকে সচেতনতা অবলম্বন করে তাদের একসঙ্গে বসানো হয়েছে। সেখানে কোহলি গম্ভীরের সাক্ষাৎকার নিচ্ছেন। এই সাক্ষাৎকারে গম্ভীর কোহলির প্রতি তার প্রশংসা উগরে দেন, যা মনে হচ্ছে, উভয়েই ‘ড্যামেজ কন্ট্রোল’ করার চেষ্টা করছেন। গম্ভীর বলেন, ‘বিরাটের খিদে বিশ্বের আর কোনও ক্রিকেটারের মধ্যে আমি দেখিনি’।

করোনার নতুন ভ্যারিয়েন্ট এক্সইসি: উদ্বেগ ও সম্ভাব্য প্রভাব

যদিও কোহলির সাম্প্রতিক ফর্ম যথেষ্ট উদ্বেগজনক। গত নভেম্বরের পর থেকে তার রান সংখ্যা মাত্র ৪৬৪, গড় ২৫.৭৭, যা টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেট মিলিয়ে ১৮ ইনিংসে এসেছে। তবে গম্ভীর বলছেন, ‘যদি কোহলি মানসিকভাবে সেরা অবস্থানে থাকে, তাহলে তিনি যে কোনও কিছু করতে পারেন’।

এখন কোহলি ‘ফ্যাব ফোর’ এর মধ্যে একজন। কিন্তু পরিসংখ্যান বলছে, গত চার বছরে তিনি মাত্র দু’টি শতরান করেছেন। অন্যদিকে, জো রুট, কেন উইলিয়ামসন ও স্টিভ স্মিথ তাদের প্রতিযোগিতায় অনেক এগিয়ে। রুট এই সময়ে ৩৩টি শতরান করে প্রথম স্থানে রয়েছেন, যেখানে কোহলির শতরানের সংখ্যা ২৯।

এক দেশ এক ভোট: মোদী সরকারের নতুন উদ্যোগের পিছনে কি আসল কারণ?

গম্ভীরের মতে, কোহলি, অশ্বিন এবং জাডেজা এখনও সাফল্যের প্রতি ক্ষুধার্ত। তাদের মানসিকতা পরবর্তী প্রজন্মের জন্য উদাহরণ হয়ে থাকবে।কোহলির বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি ও মানসিকতা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন গম্ভীর।বর্তমানে কোহলির পারফরম্যান্স এবং গম্ভীরের প্রশংসা—দুটিই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎকে প্রভাবিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর