joy shah image

ব্যুরো নিউজ,১২ সেপ্টেম্বর :এশিয়ান ক্রিকেটের উন্নয়নে একটি নতুন পদক্ষেপ নিলেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ। তিনি ঘোষণা করেছেন যে, এশিয়া মহাদেশে এবার নতুন একটি টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে—মেয়েদের অনূর্ধ্ব ১৯ টি২০ এশিয়া কাপ। এই উদ্যোগে এশিয়া মহাদেশের তরুণ ক্রিকেটারদের প্রতিভা তুলে আনার সুযোগ মিলবে বলে আশা করা হচ্ছে। এশিয়ার এই টুর্নামেন্ট বিশ্বমঞ্চে অনূর্ধ্ব ১৯ দলকে আরও শক্তিশালী করার জন্য সহায়ক হবে বলে মনে করা হচ্ছে।

সিগন্যালিং এর ত্রুটি ধরতে ইঞ্জিনের বাইরে ক্যামেরা

বড় পদক্ষেপ জয় শাহের

ব্রাজিল আর্জেন্টিনা হারলো বিশ্বকাপের কোয়ালিফায়ারে

জয় শাহ, যিনি বর্তমানে BCCI-এর সচিব এবং ACC-এর প্রেসিডেন্টের দায়িত্বে আছেন, খুব শীঘ্রই ICC-র প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন। আগামী ১ ডিসেম্বর থেকে তিনি ICC-র প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। BCCI এবং ACCএর পদ একসঙ্গে ধরে রাখা তার পক্ষে সম্ভব না হওয়ায়, জয় শাহকে ACC-এর পদ ত্যাগ করতে হবে। তবে, তার পদত্যাগের আগেই তিনি নতুন ক্রিকেট টুর্নামেন্টের ঘোষণা দিয়েছেন।

বিল গেটসের নতুন উদ্বেগ: যুদ্ধ, অতিমারী ও ভবিষ্যতের হুমকি

গত বছর মেয়েদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের পর, এশিয়ান ক্রিকেট কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছিল যে, এশিয়া কাপের এই নতুন ফর্ম্যাটে আয়োজন করা হবে। এবার আনুষ্ঠানিকভাবে সেই ঘোষণা করা হলো। প্রথমবারের জন্য, এই এশিয়া কাপ ডিসেম্বর মাসে আয়োজন করা হবে। ২০২৫ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে মেয়েদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে, এবং এই এশিয়া কাপ তার প্রস্তুতি হিসেবে কাজ করবে।

শেফ বিল গেটস বানালেন রুটি, দেখে পঞ্চমুখ মোদী

এখনও পর্যন্ত অংশগ্রহণকারী দলগুলি এবং টুর্নামেন্টের সঠিক স্থানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। নতুন টুর্নামেন্টের ঘোষণা দিয়ে জয় শাহ বলেন, আজ এশিয়ান ক্রিকেটের জন্য একটি স্মরণীয় মুহূর্ত। মেয়েদের অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ একটি বড় সাফল্য। এটি তরুণ ক্রিকেটারদের জন্য একটি গুরুত্বপূর্ণ মঞ্চ হবে, যেখানে তারা তাদের স্কিল উন্নত করতে পারবে। আমরা ভবিষ্যতের ট্যালেন্ট তুলে আনার কাজ শুরু করেছি এশিয়া দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর