Burning Bay Leaves image

ব্যুরো নিউজ,১১ সেপ্টেম্বর :ডাল হোক বা চিকেন কষা—প্রায় সব ভারতীয় রান্নায় তেজপাতা ব্যবহার করা হয়। রান্নার শেষে সাধারণত এই তেজপাতা তুলে ফেলা হয়, কিন্তু এটি আসলে ফেলে দেওয়ার জিনিস নয়। তেজপাতার মধ্যে রয়েছে একাধিক উপকারী উপাদান, যা আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আদালত চত্বরে সন্দীপ ঘোষের বিরুদ্ধে বিক্ষোভ: নিরাপত্তার ঘেরাটোপে উত্তপ্ত পরিস্থিতি

তেজপাতার বিশেষ উপকারিতে

বন্দে ভারত ট্রেনের জানলায় হাতুড়ি মারল এক যুবক, সমাজ মাধ্যমে পাতায় সেই ভাইরাল ভিডিও

তেজপাতা স্বাস্থ্যের জন্য নানা উপকারে আসে। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং শরীরের বাড়তি ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে। তবে, তেজপাতার স্বাস্থ্যকর সুবিধাগুলি পেতে হলে এটি জল ভিজিয়ে খাওয়া উচিত। রান্নার ফোড়নে তেজপাতা ব্যবহার করা হলেও, তেজপাতা ভেজানো জল পান করাই সবচেয়ে কার্যকরী।

কোন রুটে সামার স্পেশাল বন্দে ভারত?

তেজপাতা ভেজানো জল হজমের সমস্যা দূর করতে এবং বিপাক হার উন্নত করতে সহায়তা করে। এটি শরীর থেকে জমে থাকা টক্সিন বের করে দেয় এবং লিভারের কার্যক্ষমতা উন্নত করে। এছাড়া, এই জল রক্তে খারাপ কোলেস্টেরলের পরিমাণ কমাতে সাহায্য করে, যা হৃদরোগের ঝুঁকি কমাতে কার্যকর। ডায়াবেটিস রোগীদের জন্যও তেজপাতা ভেজানো জল খুবই উপকারী, কারণ এটি দেহে ইনসুলিন হরমোনের ভারসাম্য বজায় রাখতে এবং রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে।

নতুন ৩টি রুটে পুজোর আগে চালু করা হল বন্দে ভারত এক্সপ্রেস

তেজপাতায় থাকা অ্যান্টিঅক্সিডেন্টগুলি শরীরের বিভিন্ন শারীরবৃত্তীয় কার্যক্রম সঠিকভাবে পরিচালনায় সাহায্য করে। এই পাতার ভেজানো জল খেলে শরীরের ভিটামিন সি-এর ঘাটতি পূরণ হয়, ফলে ত্বক সুস্থ ও সুন্দর থাকে। তেজপাতায় থাকা ফাইবার অন্ত্রের স্বাস্থ্য উন্নত করে এবং কোলেস্টেরল কমাতে সাহায্য করে, যা ওজন কমানোর প্রক্রিয়াকেও সহজ করে তোলে।

কংগ্রেস কি চায় বন্দে ভারত বন্ধ হোক? ক্ষোভ উগড়ে দিলেন রেলমন্ত্রী

এছাড়া, তেজপাতার অন্যান্য গুণাবলী যেমন অ্যান্টি-ইনফ্ল্যামেটরি ও অ্যান্টি-মাইক্রোবিয়াল বৈশিষ্ট্য, এটি বিভিন্ন ধরনের সংক্রমণ ও প্রদাহ নিয়ন্ত্রণেও সহায়তা করে। ফলে, তেজপাতা শুধুমাত্র রান্নার স্বাদই বাড়ায় না, বরং এটি আপনার স্বাস্থ্যকে উন্নত করার জন্য একটি শক্তিশালী প্রাকৃতিক উপাদান। তাই, রান্নার পর তেজপাতা ফেলে না দিয়ে, এটি ভিজিয়ে জল হিসেবে পান করলে উপকারিতা পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর