cyclonic circulation

ব্যুরো নিউজ,২৯ আগস্ট: আরো একটি সাইক্লোনিক সার্কুলেশন অর্থাৎ ঘূর্ণাবর্ত তৈরির পথে । বঙ্গোপসাগরে এই ঘূর্ণাবর্ত টি তৈরি হতে চলেছে। এই সাইক্লোনিক সার্কুলেশন অর্থাৎ ঘূর্ণাবর্তটি তৈরি হবার পূর্বাভাস আগে থেকেই ছিল। কিন্তু বুধবার আইএমডি কলকাতা তাদের বিশেষ বুলেটিনে ওয়েদার আপডেট টি দিয়েছেন। ২৯শে আগস্ট বিস্তৃত হবে এই নিম্নচাপ ক্ষেত্রটি পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং পার্শ্ববর্তী উত্তর বঙ্গোপসাগরে।

রাজ্যসভায় ম্যাজিক ফিগার ১১৯ স্পর্শ করল এনডিএ

মৎস্যজীবীদের জন্য বার্তা

তারপর আগামী দু’দিনে এই নিম্নচাপ টি উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। ২৯ তারিখ থেকে ৩১ তারিখ পর্যন্ত বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে এই নিম্নচাপটির কারণে। নিম্নচাপের প্রভাব পড়বে পশ্চিমবঙ্গ এবং ওডিসার উপকূলে। নিম্ন চাপের জেরে সমুদ্র উত্তাল হবে । ফলে এই সময়ে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। গোটা রাজ্যজুড়ে আগামী কয়েক দিন ধরে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

একই দিনে ত্রিফলা অভিযানের ঘোষণা শুভেন্দু অধিকারীর

তবে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা কম থাকবে। দার্জিলিং ,কালিম্পং ,আলিপুরদুয়ার  ,কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই নিম্ন চাপটির প্রভাব দক্ষিণবঙ্গে বেশি পড়বে ।তার ফলে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই ইয়োলো অ্যালার্ট বা হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর