garlic with honey photo

ব্যুরো নিউজ,১৮ আগস্ট : সামনেই পুজো আসছে। পুজোর সময় নিজেকে সুন্দর দেখানোর জন্য এবং স্লিম বানানোর জন্য মানুষ কত কিছুই না করে। জিমে ভর্তি হন,শরীর চর্চা করেন রোগা হওয়ার জন্য কিন্তু শুধু ঘাম ঝড়ালেই হয় না তার সাথে সাথে প্রপার ডায়েট মেনে চলতে হয়। অনেকে আবার রোগা হওয়ার জন্য বিভিন্ন ধরনের বীজ , ডিটক্স পানীয়, ভেষজ চা খেয়ে থাকেন । বিশেষজ্ঞরা অবশ্য বলেন এ ধরনের টোটকা সরাসরি মেদ গলায় না এই উপাদান গুলো মেদ কমার কাজের সহায়তা করে। তার মধ্যে কাঁচা রসুন এবং মধু এই দুটি উপাদান ভীষণভাবে সহায়তা করে শরীরের মেদ গলাতে।রসুনের মধ্যে অ্যান্টি ইনফ্লামেটরি এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল গুন থাকে যার ফলে শরীরের বিভিন্ন সমস্যা দূর হয়। মধু সর্দি কাশিতে কতটা উপকারী সে কথা নতুন করে বলার অপেক্ষা রাখে না। মধুতেও থাকে অ্যান্টি মাইক্রোবায়াল এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। এই দুটি উপাদান কে যদি নির্দিষ্ট নিয়মে মজানো  যায় তাহলে এর উপকারিতা কয়েকগুণ বেশি বৃদ্ধি পায়।বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে শরীরে অতিরিক্ত মেদ কমাতে সাহায্য করে মধুতে মজানো রসুন।

অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় অসুস্থ।কি হয়েছে তার?

এটি তৈরি করার পদ্ধতিটি নিচে দেয়া হলো

মোটামুটি কুড়িটি রসুনের কোয়া নিন, সেই রসুনের কোয়া খোসা ছাড়িয়ে ভালোভাবে পরিষ্কার করে সুতির কাপড়ে মুছে নিন।মনে রাখবেন কোনভাবেই যেন রসুনের গায়ে জল লেগে না থাকে। এরপর একটি এয়ার টাইট কাঁচের শিশিতে রসুনগুলো রেখে দিন। খেয়াল রাখতে হবে যে কাচের শিষের মধ্যেও যেন একটুও জল লেগে না থাকে ।এরপর শিশির মধ্যে আড়াইশো গ্রাম মধু ঢেলে দিন।নজর রাখতে হবে যাতে রসুনগুলো পুরোপুরি মধুর মধ্যে ডুবে যায়।

কৌন বানেগা ক্রোড়পতিতে অমিতাভ বচ্চন দিলেন প্রতিশ্রুতি শৌচালয় বানিয়ে দেওয়ার

আচার যেরকম মজে যায় সেরকম এক মাস ওইভাবে রেখে দিন। মাঝে মাঝে একটি পরিষ্কার চামচ দিয়ে রসুনগুলো নেড়ে দিতে হবে ।তবে খেয়াল রাখতে হবে রসুন এবং মধু ভর্তি সিসিটি যাতে কোনভাবে তাপ বা সূর্যের আলো বা জলের সংস্পর্শে না আসে।এই মধু দেওয়ার রসুন নিয়মিত খেলে আপনি  সুফল পাবেন ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর