ED

ব্যুরো নিউজ,১৩ আগস্ট: একের পর এক দুর্নীতি সামনে উঠে এসেছে। তৃণমূল সরকারের জমানায় নিয়োগ দুর্নীতি থেকে শুরু করে রেশন দুর্নীতি, সমস্তই রাজ্যের মানুষকে একেবারে চমকে দিয়েছে। হাজার হাজার কোটি টাকার দুর্নীতি ঘটেছে এই রাজ্যের সাধারণ মানুষকে সরকারের তরফে দেওয়া রেশন সিস্টেমে।

Protest Against Sandip: ন‍্যাশনালে সন্দীপকে ঢুকতে দিতে নারাজ চিকিৎসকরা,অবস্থান বিক্ষোভ

কোন তথ্য সামনে এসেছে?

ইতিমধ্যেই রেশন দুর্নীতিতে জেলবন্দী রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ‍্যোতিপ্রিয় মল্লিক। তার সঙ্গে জেলেই রয়েছেন ব্যবসায়ী বাকিবুর রহমান। এছাড়াও রেশন দুর্নীতিতে আরো বহু নাম ইডির কাছে এসেছে বলে জানা গিয়েছে। দিন কয়েক আগেই এই রেশন দুর্নীতি মামলায় অ্যারেস্ট করা হয়েছে তৃণমূল নেতা আনিসুর রহমান এবং আলিফ নুরকে। জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে এই আনিসুর ওরফে বিদেশ এবং আলিফ ওরফে মুকুলের কোটি কোটি টাকার লেনদেন সংক্রান্ত তথ্য সামনে এসেছে।

Investigation Deadline:”উদোর পিন্ডি বুদোর ঘাড়ে”হবে না তো?মমতার বেঁধে দেওয়া সময় নিয়ে প্রশ্ন

শুধু তাই নয়, রেশন দুর্নীতি মামলায় তদন্ত করতে গিয়ে এবার ইডির অফিসারদের সামনে যে তথ্য উঠে এসেছে, তাতে একেবারে চমকে গিয়েছেন ইডি আধিকারিকরা। ৪০০ টি ব্যাংক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে ইডি। এই ৪০০ টি ব্যাংক অ্যাকাউন্টে ভুয়ো কৃষকদের নামে সরকারি টাকা দেওয়া হতো। ইডির তরফে দাবি করা হয়েছে, ধান কেনার জন্য নূন্যতম সহায়ক মূল্য বা এমএসপির টাকা এই অ্যাকাউন্টগুলোতেই ঢুকতো। আর তারপরেই অ্যাকাউন্টগুলো থেকে সেই টাকা চলে যেত মুকুল- বিদেশের অর্থাৎ আনিসুর এবং আলিফের ব্যাংক অ্যাকাউন্টে। এই বিরাট অংকের টাকার রেশন দুর্নীতি দেখে একেবারে তাজ্জব তদন্তকারী অফিসাররা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর