NEET UGC scam

ব্যুরো নিউজ, ১৩ জুন : এবার প্রকাশ্যে NEET-এর আন্ডার গ্র্যাজুয়েট পরীক্ষার দুর্নীতি। শুধু তাই নয় উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের পরেও স্নাতকে ভর্তি নিয়ে সরকার গড়িমসি করছে বলে অভিযোগ AIDSO-র। আর এই অভিযোগে বৃহস্পতিবার এআইডিএসও সল্টলেকের বিকাশ ভবন অভিযানে যায়। করুণাময়ী মোড় থেকে আন্দোলনকারীরা বিকাশ ভবনের দিকে যেতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। আর এই ঘটনাটি কেন্দ্র করেই উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয় সল্টলেকে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। এরপর কয়েকজন এআইডিএসও-র কর্মী সমর্থককে পুলিশ আটক করে প্রিজন ভ্যানে তোলে।

তৃণমূলের ভোট পরবর্তী হিংসার স্ট্র্যাটেজি বদল!
বিকাশ ভবনের সামনে বিক্ষোভ AIDSO-র

উচ্চশিক্ষা দফতর এখনও পর্যন্ত নোটিশ বের করেনি। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে ওরা। এর বিরুদ্ধেই আন্দোলন বলে জানান এক আন্দোলনকারী। রাজ্য সরকার এখনও পর্যন্ত কলেজে ভর্তির প্রক্রিয়ার বিষয়ে কিছু জানায়নি। নিটে এত বড় দুর্নীতি। যারা আসল দোষী তাদের না ধরে আন্দোলনকারীদের অন্যায়ভাবে ধরে নিয়ে যাওয়া হচ্ছে বলে সোচ্চার হন আর এক আন্দোলনকারী।

অন্যদিকে এই দিনই নিট নিয়ে নির্দেশ জারি করেছে শীর্ষ আদালত। আগামী ২৩ জুন নিট ইউজি-র আয়োজন করবে পরীক্ষা নিয়ামক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি। ৩০ জুন ফল প্রকাশ। এর সঙ্গে এও জানানো হয়েছে, নিট ইউজি উত্তীর্ণ
যে ১,৫৬৩ জন পরীক্ষার্থীকে গ্রেস মার্কস দেওয়া হয়েছিল শুধুমাত্র তারাই পরীক্ষায় বসবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর