Terrible collapse in Arunachal!

ব্যুরো নিউজ, ২৫ এপ্রিল: অরুণাচলপ্রদেশে ভয়াবহ ধসে ভেঙে পড়ল ৩৩ নম্বর জাতীয় সড়ক। এটি ভারত-চিন সীমান্তে পৌঁছনোরও একমাত্র পথ। তাই এই রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু ধস নামার ফলে রাস্তাটি মাঝ খান থেকে একেবারে ভেঙে পড়েছে, ফলে ভারত-চিন সীমান্তের গুরুত্বপূর্ণ জেলা দিবাং ভ্যালি একেবারে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

কীভাবে বাংলাদেশে ‘পাচার’ হচ্ছে ‘সবুজ সাথী’র সাইকেল?
ভারত-চিন সীমান্ত লাগোয়া একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ গ্রাম দিবাং ভ্যালি। ভারত-চিন সীমান্তে হওয়ায় এই জেলাটি দেশের প্রতিরক্ষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকে। কিন্তু বর্তমানে ভারতের ভূ-খণ্ড থেকে বিচ্ছিন্ন দিবাং ভ্যালি।

ফের যাত্রী দুর্ভোগ! আগামী ১০ দিন ট্রেনের সময়সূচিতে বদল
জানা গিয়েছে, ভারী বৃষ্টির জেরে ধস নামায় ৩৩ নম্বর জাতীয় সড়ক ব্যপকভাবে ক্ষতিগ্রস্থ। জাতীয় সড়কের বেশ কিছুটা অংশ মাঝখান থেকে ভেঙে গিয়েছে। ফলে এপ্রান্ত থেকে অরুনাচলের শেষ সিমানা অর্থাৎ ভারত- চীন সিমান্তে পৌঁছান সম্ভবকর নয়।
এদিকে ধস নামার পরই রাজ্য সরকারের তরফে সতর্কতা জারি করা হয়েছে। ঘটনায় ন্যাশনাল হাইওয়েজ অ্যান্ড ইনফ্রাস্টাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড জানিয়েছে। রাস্তা সারাইয়ের কাজ শুরু হয়ে গিয়েছে। তবে এই কাজ কোর্টে কমপক্ষে ২ থেকে তিন দিন সময় লাগবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর