pk on Lok sabha Election

ব্যুরো নিউজ, ৮ এপ্রিল : লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনার পারদ যখন তুঙ্গে, তখন ভোটকৌশলী প্রশান্ত কিশোরের মন্তব্যকে কেন্দ্র করে শুরু হয়েছে জল্পনা। তাঁর দাবি এবারের নির্বাচনে তৃণমূলের থেকে বিজেপি বেশি আসন পাবে। তাঁর এই মন্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহলের একাংশ।

NIA- এর বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ তৃণমূল

Advertisement of Hill 2 Ocean

বাংলায় তৃণমূলের থেকে বিজেপিকে কেন এগিয়ে রাখলেন পিকে?

উল্লেখ্য, ২১ এর বিধানসভার দিকে নজর রাখলে দেখা যাবে সেই সময় প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক তৃণমূলের নির্বাচনী রণকৌশল ঠিক করার দায়িত্বে ছিল। নির্বাচনের ফল প্রকাশের পর দেখা গিয়েছিল ২৯৪ আসনের মধ্যে রেকর্ড ২১৩ আসনে জয়লাভ করে তৃণমূল। তৃতীয়বার বাংলার ক্ষমতায় আসে তারা। যদিও পিকের সঙ্গে শাসক দলের আর সেই পিকের। এই পরিস্থিতিতে লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে পিকে বলেন, বাংলার জন্য আমি সেভাবে কোনও ভবিষ্যদ্বাণী না করলেও বলতেই পারি, বাংলায় বিজেপি এবার তৃণমূলের চেয়ে ভালো ফল করবে। এমনকী যে কোনও চমকপ্রদ ফলও হতেই পারে। আমার মনে হচ্ছে, বিজেপি এবার বাংলায় ১ নং হবে।’

প্রসঙ্গত, ২০১৯ এর লোকসভা নির্বাচনে বাংলায় ৪২টি আসনের মধ্যে বিজেপি ১৮টি আসনে জিতেছিল। এবার
লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির জন্য ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা আগেই ঠিক করে দিয়েছেন অমিত শাহ। অন্যদিকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৪২টি আসন জেতায় আশাবাদী। এমতবস্থায় ভোট কৌশলী প্রশান্ত কিশোরের মন্তব্যকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে রীতিমতো চর্চা শুরু হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর