Loksabha 2024 Re-Poll

ব্যুরো নিউজ, ২৬ মার্চ: ভোটের মুখে ফের তৎপর নির্বাচন কমিশন। শান্তিপূর্ণ নির্বাচন করানোর লক্ষ্যে একাধিক পদক্ষেপ নিচ্ছে কমিশন। এর আগে বাংলার ৪টি জেলা পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম ও পূর্ব বর্ধমানের জেলা শাসকদের সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল কমিশন। তব্র শুধু বাংলা নয়। বাংলার এই চার জেলার পাশাপাশি গুজরাতের ছোট উদয়পুর এবং আহমেদাবাদ গ্রামীণের পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। পঞ্জাবের পাঠানকোট, ফাজিলকা, জলন্ধর গ্রামীণ ও মালেরকোটা জেলার এসএসপি-কে বদলি করা হয়েছে। ওড়িশার ধেনকানালের জেলাশাসক ও দেওগড় ও কটক গ্রামীণের পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। এছাড়াও একাধিক রাজ্যে জেলাশাসক, পুলিশ সুপারদেরও বদলি করেছে কমিশন। এমনকি আদর্শ আচরণবিধি লাগু হতেই রাজ্য পুলিশের ডিজি পদ থেকে রাজীব কুমারকে সরিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

তবে কি টিকিট না পেয়ে অভিনেতা রুদ্রনীল ঘোষ বিজেপি ছাড়তে চলেছেন? নিজের মুখেই দিলেন উত্তর

এবার ভোটে  তারকা প্রার্থীদের ভোট-প্রচার নিয়ে কড়া বার্তা দিল নির্বাচন কমিশন। জানানো হয়েছে, নির্বাচনী প্রচারে কোনরকম ঘৃণা বা উস্কানিমূলক বক্তব্য রাখা যাবে না। জাত-ধর্ম নিয়ে কোনও বার্তা দেওয়া যাবে না। সমস্ত রাজনৈতিক দলের প্রার্থীদের এই বিষয়টি মেনে চলতে হবে বলে জানায় কমিশন।

Advertisement of Hill 2 Ocean

পাশাপাশি প্রতিটি রাজনৈতিক দলের প্রার্থীদের নির্দেশ দেওয়া হয়েছে যেনও কোনও ধর্মীয় স্থানে নির্বাচনী প্রচার চালানো না হয়। তারকা প্রার্থীদের প্রচারে কড়া নজরদারি চালানো হবে বলে জানানো হয়েছে কমিশনের পক্ষ থেকে। তারকা প্রার্থীরা আচরণবিধি না মানলে দল ও প্রার্থী উভয়ের উপরেই কড়া পদক্ষপ নেবে কমিশন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর