আবহাওয়ার

ব্যুরো নিউজ, ২৬ নভেম্বর: আবহাওয়ার ভোল বদল! শীতের বাধা ঝঞ্ঝা!

আগামী মঙ্গলবার থেকে আবহাওয়ার ভোল বদল! সোমবার পর্যন্ত রাজ্যে বজায় থাকবে শীতের আমেজ। তবে মঙ্গলবার থেকে আকাশে জমবে মেঘ। এমনটাই জানাচ্ছে হাওয়া দফতর।

কবে অন্ধকূপের বন্দী দশা থেকে মুক্তি?

এদিকে দক্ষিণ আন্দামান সাগরে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সেই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে বলে পূর্বাভাস। ২৯ নভেম্বর বুধবার থেকে পরিস্থিতি আরও ঘরালো হতে পারে বলে মনে করা হচ্ছে। বুধবারই দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ আরও ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

তবে বঙ্গে খুব বেশি বিপদের আশঙ্কা থাকছে না বলেই জানা যাচ্ছে। নিম্নচাপের অভিমুখ মূলত পশ্চিম ও উত্তর পশ্চিম দিক অর্থাৎ অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে। তবে সরাসরি বাংলার দিকে না এলেও তার একটা আংশিক প্রভাব এ রাজ্যে পড়তে পারে বলে জানা যাচ্ছে।
হাওয়া অফিস জানাচ্ছে বাংলায় একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে রবিবার। আরও একটি ঢুকবে বৃহস্পতিবার। দুই ঝঞ্ঝার প্রভাবেই নভেম্বরের শেষ ও ডিসেম্বরের শুরুতে আবহাওয়ায় বড় পরিবর্তন হতে পারে।
তবে আগামী তিন দিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করতে পারে। এমনটাই জানাচ্ছে মৌসম ভবন। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর