রেশন

ব্যুরো নিউজ, ৯ নভেম্বর: রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে ফের নতুন ডায়েরি| মিলেছে একাধিক তথ্য

রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে ইডির হাতে। তদন্ত যতই এগোচ্ছে, ততই ঘনীভূত হচ্ছে রহস্য! রেশন দুর্নীতি মামলায় মেরুন ডায়েরি, তিনটি নোটবুকের পর এবার আরও এক ডায়েরির সন্ধান পেল ইডি।

সূত্রের খবর, বাকিবুর ঘনিষ্ঠ এক ব্যবসায়ীর কাছে থেকে ওই ডায়েরি পেয়েছে ইডি। ওই ব্যবসায়ী ইডিকে জানিয়েছেন, বাকিবুরের নির্দেশে একাধিক গমকল থেকে আটা তৈরি হওয়ার পর সরকারি খাদ্যসামগ্রীর ২০ থেকে ৩০ শতাংশ খোলা বাজারে বিক্রির জন্য সরিয়ে ফেলা হতো।

টিটাগরে গুলি চালানোর ঘটনায় মৃত্যু

ইডির দাবি, ওই ব্যবসায়ী তাঁর বয়ানে জানিয়েছেন, কম দামে রেশনের গম কিনে নেওয়া হতো। আটা তৈরি হওয়ার পর খোলা বাজারে বিক্রি করার আগে তা প্যাকেটজাত করতে পাঠানো হত সেখানে। প্যাকেজিং কোথায় কোথায় হতো সেই বিষয়েও ওই ডায়েরি থেকে বেশ কিছু তথ্য পেয়েছে ইডি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, প্যাকেজিংয়ের পর সেই আটাই চড়া দামে বিক্রি করা হতো খোলা বাজারে। আর লাভের অংশ পৌঁছে যেত বাকিবুর ও তাঁর সহযোগীদের কাছে। ডায়েরির তথ্য থেকেই বেশ কয়েকজন মিল মালিক, প্যাকেজিং সংস্থার সন্ধান মিলেছে। সূত্রের খবর, লেনদেনের হিসাব-সহ একাধিক গমকলের তালিকা রয়েছে ওই ডায়েরিতে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর