বেনিয়ম

ব্যুরো নিউজ, ২৯ অক্টোবর: মেডিক্যাল কলেজে ভর্তিতেও বেনিয়ম! পড়ুয়াদের জাতিগত শংসাপত্র তলব বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের

লক্ষ লক্ষ টাকার বিনিময়ে বিক্রি করা হয়েছে চাকরি। শিক্ষক নিয়োগের এমন অভিযোগে একাধিক মামলা চলছে কলকাতা হাইকোর্টে। এরই মধ্যে সামনে এলে মেডিক্যালের ছাত্র ভর্তি নিয়ে বেনিয়মের অভিযোগ।

যোগ্যতা থাকা সত্ত্বেও সরকারি মেডিক্যাল কলেজে মিলছে না সুযোগ! ভর্তি হওয়ার ক্ষেত্রে অসাধু উপায় অবলম্বন করছেন একদল পড়ুয়া! এমনই অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছেন এক পড়ুয়া।

প্যারা এশিয়ান গেমসে দুর্দান্ত সাফল্য ভারতের | শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

সোমবার কলকাতা হাইকোর্টে সেই মামলার শুনানিতে রাজ্যের কাছে জবাব চেয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ডিরেক্টর অব মেডিক্যাল এডুকেশন, দেবাশিস ভট্টাচার্যকে আদালতে তলবও করেছিলেন তিনি।

আদালতে উপস্থিত হন দেবাশিস ভট্টাচার্য। বিচারপতি গঙ্গোপাধ্যায় এদিন কলকাতা মেডিক্যাল কলেজ, ন্যাশনাল মেডিক্যাল কলেজ, আর.জি.কর মেডিক্যাল কলেজ-সহ সংশ্লিষ্ট সব সরকারি মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের নাম ও মামলায় নাম থাকা বিতর্কিত পড়ুয়াদের ঠিকানা-সহ বিস্তারিত তথ্য তলব করেছেন।

পড়ুয়াদের জাতিগত শংসাপত্রও তলব করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, এই বিতর্কিত পড়ুয়াদের জাতিগত শংসাপত্র ভুয়ো বলে প্রমাণিত হলে, পড়ুয়াদের সরকারি কলেজে ভর্তি বাতিল করতে হবে। আর সেই সব ফাঁকা আসনে যোগ্য প্রার্থীরা সুযোগ পাবেন। আগামী ৩ অক্টোবর বিকাল ৩টে ৩০ মিনিটে মামলার পরবর্তী শুনানি।  ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর