পার্থকে বিশেষ সুবিধা দিল না আদালত

ব্যুরো নিউজ, ১৬ সেপ্টেম্বর: পার্থকে বিশেষ সুবিধা দিল না আদালত। জামিনের আবেদন প্রত্যাহার করতে বাধ্য হন পার্থর আইনজীবী।

গ্রুপ-সি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই আদালতে পার্থ-সহ ৬ জনের শুনানি। পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোক সাহা, চন্দন মন্ডল-সহ ভার্চুয়ালি ছিলেন সুবিরেশ ভট্টাচার্য ও এসপি সিনহা। এই মামলায় সদ্য অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি পাওয়ার পর নীলাদ্রি দাসও আদালতে তিনি হাজির হন।

বিশ্ববিদ্যালয় নিয়ে কড়া পদক্ষেপ হাইকোর্টের

এদিন সুবিরেশ ভট্টাচার্য, শান্তি প্রসাদ সিনহা, অশোক সাহা, কল্যাণময় গাঙ্গুলীর আইনজীবী আদালতে জামিনের আবেদন করেন। অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী শুরুতেই জামিনের আবেদন করেন, এছাড়াও জামিনের আবেদন সংক্রান্ত শুনানি আলাদা তারিখে আবেদন জানান।

কিন্তু এদিন আদালতে বিচারক সাফ জানিয়ে দেন, কারোর জন্য আলাদা করে আদালতে বিশেষ সুবিধা প্রদান করা যাবে না। তাই পরবর্তীকালে জামিনের আবেদন প্রত্যাহার করে নেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী।

বাড়ছে কেষ্টর কষ্ট!

এদিন আদালতে সুবীরেশ ভট্টাচার্যের আইনজীবী জানান, সুবিরেশ ভট্টাচার্য Menieres disease নামক একটি জটিল রোগে ভুগছেন। সেক্ষেত্রে, মেডিক্যাল গ্রাউন্ডের ওপর ভিত্তি করে যেকোনও শর্তে জামিনের আবেদন করেন তিনি।

এদিন সিবিআই পক্ষের আইনজীবী আদালতে সকলের জামিনের বিরোধিতা করেন। পাশাপাশি, প্রোগ্রাম অফিসার ছাড়াও এই মামলায় আরও অনেক সাক্ষী রয়েছে। তদন্তের অগ্রগতি ঘটেছে বলে জানান।

পাশাপাশি, আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতের এজলাসের বাইরে ইন্ডিয়া জোট, দুর্নীতি টুইন টাওয়ার ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে প্রশ্ন করা হলে পার্থ চট্টোপাধ্যায় নিরবই ছিলেন।

শেষমেষ দুই পক্ষের আইনজীবীর দীর্ঘ সওয়াল জবাবের পর, পার্থ চট্টোপাধ্যায়-সহ ৬ জনের ২৭শে সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় সিবিআইয়ের বিশেষ আদালত। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর