স্পেনে

ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর: স্পেনে মুখ্যমন্ত্রী। কত টাকা বিনিয়োগ আসছে বাংলায়?

শিল্পে বিনিয়োগ টানার লক্ষ্যে স্পেন ও দুবাই সফর করছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিনিয়োগ আসলে একদিকে যেমন সমস্ত ক্ষেত্রে আর্থিক উন্নয়ন আনবে, ঠিক পাশাপাশি বাড়বে কর্মসংস্থান (Employment)। কাজের বাজার বাড়লে বেকারত্ব ঘুচবে। ফলে সাধারণ মানুষ সুরাহা পাবেন। আর তার সঙ্গে বাংলার বিনিয়োগের মানচিত্র আরও উজ্জ্বল হবে। যা নতুন দিশা তৈরি করবে।

ক্রিকেটার, ক‍্যাপ্টেন, অ্যাঙ্কর সৌরভ এবার ব‍্যবসায়ী! ঘোষণা স্পেনের মঞ্চে

স্পেন সফরে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক ক্ষেত্রের শিল্পপতিদের সঙ্গে দেখা করেছেন। তিনি কথা বলে বিনিয়োগের জন্য আবেদনও করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই বিনিয়োগের ডাকে সাড়া দিয়ে বাংলায় এগিয়ে আসার জন্য আগ্রহ প্রকাশ করেছেন শিল্পপতি কে কে মিত্তল। জানা গিয়েছে, Mittal Group-এর সঙ্গে উত্তরবঙ্গের শিলিগুড়ির একেবারে নাড়ির টান রয়েছে। সেখানে মিত্তলের পরিবারের অনেকেই বসবাস করেন। মিত্তলদের খ্যাতি রয়েছে রেলের স্লিপার তৈরি করার ক্ষেত্রে। বিশ্বজুড়ে বেশ কিছু জায়গায় মিত্তলগ্রুপের শিল্প কারখানার ইউনিট রয়েছে। স্পেনের বার্সেলোনায় মিত্তলদের রেলওয়ে ট্র‍্যাক (Railway Track) তৈরির কারখানা রয়েছে।

বার্সেলোনায় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে মুখ্যমন্ত্রী | বিশ্বের ব্যবসায়ীদের আমন্ত্রণ

বাংলার মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও শিল্পসচিব বন্দনা যাদব স্পেনের কনস্টান্টিতে ট্রাভিপোসের এই কারখানা পরিদর্শন করেন। মিত্তল গ্রুপের থেকে জানা গিয়েছে, শিলিগুড়ি ও নিউ জলপাইগুড়িতে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করতে চায় সংস্থা। শিলিগুড়িতে ইতিমধ্যেই মিত্তল গোষ্ঠী ১৫০ কোটি টাকা বিনিয়োগ করেছেন। সেখানে ২ লক্ষ লিটার ক্ষমতা সম্পন্ন ইথানলের ফ্যাক্টরি তৈরি করেছে কে কে মিত্তলের সংস্থা। বাংলায় তারা কংক্রিট স্লিপার ম্যানুফ্যাকচারিং ফ্যাক্টরি তৈরি করতে ইচ্ছুক। যেখানে ১০০ কোটি টাকা বিনিয়োগ হতে পারে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর