শান্তিনিকেতনে

ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: মন্ত্রিসভায় রদবদলের সম্ভবনা! কে কোন দায়িত্বে?

বেজে গিয়েছে লোকসভা নির্বাচনের দামামা। শুধুমাত্র বছর ঘোরার অপেক্ষা। তার আগেই রাজ্য মন্ত্রিসভায় চমক!

উত্তর নয়, দক্ষিণবঙ্গেই বাজিমাত! এখানেই সুপারহিট ক্রিসমাস সেলিব্রেশন

ইতিমধ্যেই  শাসক-বিরোধী সব রাজনৈতিক দলই দেশের সরকার গঠনের নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। এমনকি এও শোনা যাচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় দিল্লী সফরের আগেই মন্ত্রিসভায় রদবদল করতে পারেন। রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহেই রাজ্য মন্ত্রিসভায় হতে পারে ছোটখাটো রদবদল।

১৭ ডিসেম্বর দিল্লি রওনা হওয়ার কথা মুখ্যমন্ত্রীর। নবান্ন সূত্রে খবর, পূর্ণমন্ত্রী থেকে প্রতিমন্ত্রী, একাধিক নতুন মুখকে সামনে এনে রাজ্য মন্ত্রিসভায় চমক দিতে পারেন মুখ্যমন্ত্রী, এমনটাই মনে করা হচ্ছে। তবে সরকারিভাবে এখনও এই নিয়ে কিছুই জানানো হয়নি।

রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। গত মন্ত্রিসভার বৈঠকে বন দফতরের দায়িত্ব রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদাকে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আসন্ন রদবদলে তাঁকেই পূর্ণমন্ত্রী করা হতে পারে বলে ঘোর জল্পনা। শিল্প পুনর্গঠন দফতরও জ্যোতিপ্রিয় মল্লিকের হাতে ছিল। শিল্পমন্ত্রী শশী পাঁজাকে অতিরিক্ত হিসেবে সেই দফতরের দায়িত্ব দেওয়া হতে পারে, এমনকি পর্যটন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর পদে রয়েছেন ইন্দ্রনীল সেন। তাঁকে পর্যটন দফতরের পূর্ণমন্ত্রী করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

মন্ত্রিসভায় দেখা যেতে পারে দু-একজন নতুন মুখও। তৃণমূলের নবীন-প্রবীণ দ্বন্দ্বে আসন্ন মন্ত্রিসভার রদবদল বেশ তাৎপর্যপূর্ণ    হবে বলেই মনে করছেন রাজনৈতিক মহল। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর