অলৌকিক

ব্যুরো নিউজ, ১২ নভেম্বর: বীরভূমে অলৌকিক ঘটনা! চক্ষু চরকগাছ সকলের


অবাক কাণ্ড! পাঁচ ফুটের মাতৃ প্রতিমা হয়ে গেল আট ফুট, বৃষ্টি ছাড়াই শুকনো পুকুর ভরলো জলে, অলৌকিক ঘটনা দেখতে ভীর নলহাটির জুঙ্গল গ্রামে।
কর্মরত এক সিভিক ভলেন্টিয়ারের মৃত্যু
পাঁচ ফুটের মাতৃ প্রতিমা রাতের অন্ধকারে হয়ে গেল আট ফুট। বৃষ্টি ছাড়াই শুকনো পুকুর ভরে গেল জলে। এই অলৌকিক ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বীরভূমের নলহাটি থানার জুঙ্গল গ্রামে। শুধু গ্রামবাসীরাই নন, মুখে মুখে এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেইে ভিড় জমাচ্ছেন আশেপাশের গ্রামের মানুষেরা।

জানাগিয়েছে, দিন কয়েক আগে জুঙ্গল গ্রামের বাসিন্দা ছোটন আচার্য স্বপ্নাদেশ পেয়ে মা কালীর মূর্তি গড়ে পুজো করার সিদ্ধান্ত নেন। সেই মতো বাড়িতে মৃৎ শিল্পী ডেকে মূর্তিও তৈরি করেন। গ্রামের মধ্যে জিতুয়া ষষ্ঠীর বেদিতেই মা কালীর পুজো করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাঁচ ফুটের মূর্তি গড়া হলেও সেই মূর্তি রাতারাতি ছয় ফুটের বেশি উচ্চতার হয়ে যায়।

পাশাপাশি বেদির পাশের গোপাল গড়িয়া পুকুরে জল ছিল না। ফলে পুজোর ঘট ভরা থেকে প্রতিমা নিরঞ্জন নিয়েও চিন্তায় পরতে হয়। কিন্তু পুজো কাছে আসতেই গ্রামবাসীরা দেখেন সেই পুকুর ভরে গিয়েছে জলে। এই অলৌকিক ঘটনা জানাজানি হতেই ভিড় জমান গ্রামবাসীরা।

আচার্য পরিবারের সদস্য ছোটন আচার্য জানান, “সপ্তাহখানেক আগে মা কালীর পুজো করার জন্য স্বপ্নাদেশ পান। কয়েক পুরুষ আগে গ্রামে পুজো হত। কিন্ত সেটা বন্ধ হয়ে যায়। ফলে পরিবার এবং গ্রামবাসীদের সঙ্গে আলোচনা করে পুজো করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতো বাড়িতেই শিল্পী ডেকে মূর্তি গড়া হয়।

কিন্তু কারিগর দেখেন মূর্তির উচ্চতা রাতারাতি বেড়ে গিয়েছে। একই সঙ্গে আমরা চিন্তা করছিলাম কোথায় পুজোর ঘট ভরব এবং প্রতিমা নিরঞ্জন করব। দু’দিন থেকে দেখছি সেই পুকুর জলে ভরে গিয়েছে। ফলে এটা আমরা ঠাকুরের কৃপা বলে মনে করছি”।

এই ঘটনার পরেই গ্রামে চাঞ্চল্য ছড়িয়ে পরে। আশেপাশের গ্রামের মানুষ ভিড় জমাচ্ছেন জুঙ্গল গ্রামে। গ্রামের বাসিন্দারা জানান, “আমাদের কাছে এটা অলৌকিক। এরকম আগে কখনো দেখিনি।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর