ফাইনালে

ব্যুরো নিউজ, ১৯ নভেম্বর: বিশ্বকাপ ফাইনালে ২০০৩-এর পুনরাবৃত্তি! কী মিল পেল গুগল?

২০০৩ সালে দঃ আফ্রিকার মাটিতে রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনাল খেলেছিল অধিনায়ক গাঙ্গুলির টিম। তবে সেবার বিশ্বকাপের আশা পূর্ণ হয়নি ভারতবাসীর।

৯ রানে আউট জাদেজা 

এরপর কেটে গিয়েছে ২০ টা বছর। ২০২৩ সালে এসে ভারতের বিশ্বকাপ জয়ের মাঝে দাঁড়িয়ে ফের অস্ট্রেলিয়া। তবে এবারের ভারত আরও বেশি শক্তিশালী ও অপ্রতিরোধ্য! এ বছরের টুর্নামেন্টে একটি ম্যাচেও হারেনি রোহিত ব্রিগেড।

তবে ২০০৩ ও ২০২৩-এর বিশ্বকাপ ফাইনালের মধ্যে বেশকিছু মিল খুঁজে পেয়েছে গুগল! সেটি সামাজিক মাধ্যমে পোস্টও করেছে তারা।

প্রথমত, সেবার ভারতের হয়ে সবথেকে বেশি রান করেছিলেন শচিন তেন্ডুলকার। যিনি সেই সময়ের সবথেকে সেরা ব্যাটসম্যান ছিলেন। তাঁর ঝুলিতে ছিল একাধিক রেকর্ড। আর এবার ভারতের হয়ে সবথেকে বেশি রান করেছেন বিরাট কোহলি। যাকে ভারতীয় ক্রিকেটে ‘শচীনের উত্তরসূরী’ বলা হয়। সেমিফাইনালে যিনি একদিনের ক্রিকেটে শচীনের রেকর্ড ভেঙে ৫০তম শতরান করেছেন।

২০০৩-এ দলকে নেতৃত্ব দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অধিনায়ক হিসেবে সেটিই ছিল তাঁর প্রথম বিশ্বকাপ। আর এবারেও বিশ্বকাপে দলকে প্রথমবারের জন্য নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

২০ বছর আগে উইকেট রক্ষকের ভূমিকা পালন করেছিলেন রাহুল দ্রাবিড়। আর এবারেও ঋষভ পন্থের বিকল্প হিসেবে খেলছেন কেএল রাহুল।

তবে ২০ বছর আগে ২০০৩-এ গ্রুপ স্টেজে সবকটি ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। কিন্তু এবার সেই জায়গায় ভারত। তবে এবার বিশ্বকাপ পেতে চলেছে কে? সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর