রাজীব ঘোষ, ২২ অক্টোবর: পুজোর থিম সত‍্যজিৎ রায় | এবারও চমক মিলন সংঘের

পুজো মণ্ডপের ভিতরে প্রবেশ করলেই দেখা যাবে বিখ্যাত চিত্র পরিচালক সত্যজিৎ রায়ের হাতে তৈরি করা বিভিন্ন চলচ্চিত্রের স্থিরচিত্র। সত্যজিৎ রায়ের হাতেই সৃষ্টি হয়েছে বহু চলচ্চিত্র। সেই সমস্ত ফিল্ম মানুষের জীবন থেকে শুরু করে সমাজের প্রতিটি প্রেক্ষাপট এবং আঙ্গিককে আলাদা আলাদা ভাবে তুলে ধরেছে। যা ছুয়ে গিয়েছে সমস্ত মানুষের হৃদয়।

হেঁশেল সামলে দশভূজার মুখোশ গড়ে স্বনির্ভর দশভূজারা

চিত্রপরিচালক সত্যজিৎ রায়ের সৃষ্ট কাহিনীচিত্র নিয়ে আলাদা করে বলার কিছু নেই। আর এবার তাই রামচন্দ্রপুরের এলাচি মিলন সংঘের দুর্গাপুজোয় সেই সত্যজিৎ রায়কেই থিম করা হয়েছে। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এলাচি মিলন সংঘের দুর্গাপুজোয় এবারের থিম ‘মহারাজা তোমারে সেলাম’।

কলকাতার বহু পুজোকে এই মিলন সংঘের দুর্গাপুজোর থিম টেক্কা দেয়। কারণ প্রতিবছরই দর্শনার্থীদের সামনে মিলন সংঘ নিত্য নতুন থিম নিয়ে এসে চমক সৃষ্টি করে। এবার এলাচি মিলন সংঘের দুর্গা মন্ডপে ঢুকলেই দেখা যাবে চিত্রপরিচালক সত্যজিৎ রায়ের তৈরি করা বিভিন্ন কাহিনী চিত্রের স্টিল পোস্টার। যেখানে কোনোটায় রয়েছে গুপি গাইন বাঘা বাইন, আবার কোনটায় চারুলতা, বিখ্যাত পথের পাঁচালী থেকে শুরু করে কি নেই সেই তালিকায়?

মন্ডপ জুড়ে রয়েছে সত্যজিৎ রায়কে শ্রদ্ধা জানানোর নিদর্শন। তাই এবার যখন পুজোয় প্যান্ডেল হপিং করতে বেরোবেন, তখন অবশ্যই একবার রামচন্দ্রপুরের এলাচি মিলন সংঘের দুর্গাপুজোয় এসে মন্ডপ সজ্জা দেখে যান। অবশ্যই ভালো লাগবে পুজোর থিম ‘মহারাজা তোমারে সেলাম’। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর