ব্যুরো নিউজ, ৫ সেপ্টেম্বর: জি-২০ সম্মেলন | সাজোসাজো রব দিল্লিতে।

 

জি-২০ সম্মেলন নিয়ে সাজগোজ শুরু হয়ে গিয়েছে রাজধানীতে। আগামী ৯ ও ১০ই সেপ্টেম্বর প্রগতি ময়দানে নবনির্মিত আন্তর্জাতিক সম্মেলন ও প্রদর্শনী কেন্দ্র ভারত মন্ডপে অনুষ্ঠিত হতে চলেছে জি-২০ সম্মেলন। এই সম্মেলনে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের রাষ্ট্র নেতারা। ফলে হাই প্রোফাইল এইসব ব্যক্তিত্বদের জন্য রাজধানী দিল্লিকে মুড়ে ফেলা হবে কঠোর নিরাপত্তা ও সুরক্ষা বলয়ে।

দিল্লিতে ভেস্তে গেল তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি

নিরাপত্তা ও সুরক্ষার কথা ভেবে ৮, ৯ ও ১০ সেপ্টেম্বর এই তিন দিনের জন্য বন্ধ থাকছে দিল্লির বিভিন্ন কর্মক্ষেত্র। এই সম্মেলনে বিদেশি অতিথিদের যাতায়াতে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য ৮ থেকে১০ সেপ্টেম্বর পর্যন্ত দিল্লিতে বন্ধ থাকবে বেশ কিছু পরিষেবা। বন্ধ রাখা হবে রাজধানীর সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাঙ্ক, সরকারি ও বেসরকারি অফিস, রেস্তোরাঁ, ব্যবসায়িক প্রতিষ্ঠান। এমনকি বন্ধ থাকবে যে কোনও অনলাইন পরিষেবা যেমন Zomato, Swiggy Amazon, Flipkart ইত্যাদি। এই সিদ্ধান্তের কথা জানিয়েছে, দিল্লী পুলিশের বিশেষ কমিশনার (ট্রাফিক)এস এস যাদব।

এই তিন দিন শুধুমাত্র জরুরি পণ্য ডেলিভারি করার জন্য ই-কমার্স সংস্থাগুলিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। খোলা থাকবে জরুরি পরিষেবা যেমন ওষুধ, জরুরী কালীন সামগ্রীর ক্ষেত্রে ডেলিভারি সার্ভিস, ল্যাব রিপোর্ট ও নমুনা সংগ্রহ-সহ অত্যাবশ্যকীয় চিকিৎসা সামগ্রী ক্ষেত্রে পাওয়া যাবে হোম ডেলিভারির সুবিধা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর