হেমন্তের

ব্যুরো নিউজ, ৩১ জানুয়ারি: হেমন্তের বাড়িতে ইডি | বাসভবনের চার পাশে জারি ১৪৪ ধারা

জমি জালিয়াতি মামলা সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের রাঁচির বাড়িতে পৌঁছে গিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। বুধবার দুপুর ১টা নাগাদ তাঁরা সেখানে পৌঁছান। সুত্রের খবর, এক্ষেত্রে মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের সময় কোনরকম ঝুঁকি নিতে রাজী নন ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই ইডির তরফে এলাকায় অতিরিক্ত নিরাপত্তা রক্ষী ডেকে পাঠানো হয়েছে। কারণ, ইডি সূত্রে দাবি করা হচ্ছে, হেমন্ত সোরেনকে প্রশ্ন করার সময় এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। সেই কারণে তাঁরা আগেভাগে প্রস্তুতি সেরে রাখতে চাইছেন।

কুড়মি ভোট বাক্সে টানতে বিশাল পলিটিক্স তৃণমূলের

উল্লেখ্য, হেমন্তকে প্রশ্ন করার জন্য় গত কয়েকদিন ধরেই ইডির অভিযান জারি ছিল। এ হেন পরিস্থিতির মধ্যেই রবিবার রাতে বিজেপি দাবি করেছে, নিখোঁজ হয়েছেন হেমন্ত। রবিবার শেষ বার দিল্লির বিমানবন্দরে হেমন্তকে নামতে দেখা গিয়েছিল। কিন্তু তার পরে ইডি হেমন্তের খোঁজে তাঁর দিল্লির বাড়িতে গিয়েও তাঁকে পায়নি। এরপর তাঁর খোঁজে দিল্লির ঝাড়খণ্ড ভবনেও হানা দেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। তবে তাঁরা সেখানেও তাঁকে খুজে পাননি। ইডি হেমন্তের ফাঁকা বাড়িতে তল্লাশি চালিয়ে নগদ ৩৬ লক্ষ টাকা ও ২ টি বিএমডব্লিউ গাড়ি বাজেয়াপ্ত করেছে। এর পরে কেটে গিয়েছিল প্রায় ৩০ ঘণ্টা। এতটা সময় অতিক্রান্ত হয়ে যাওয়ার পর হঠাৎ রাঁচিতে নিজের বাসভবনের সামনেই হেমন্তকে দেখতে পাওয়া গেল। সেই সুত্রে, আজ দুপুরে জিজ্ঞাসাবাদের জন্য তাঁর বাড়িতে পৌঁছে যান ইডির আধিকারিকেরা। এরপরেই শুরু হয় রাঁচিতে জায়গায় জায়গায় জেএমএম সমর্থকদের বিক্ষোভ।

মুখ্যমন্ত্রীর বাড়িতে ইডির তল্লাশিকে কেন্দ্র করে রাজ ভবন পর্যন্ত মিছিল করার কথা জানানো হয় জেএমএমের তরফ থেকে। এই পরিস্থিতিতে যাতে বিশৃঙ্খলার সৃষ্টি না হয়, তাই ঝাড়খণ্ডের সরকারের কাছে অতিরিক্ত নিরাপত্তার আর্জি জানায় ইডি। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, রাজ্যে ইতিমধ্যেই বিশৃঙ্খলার আন্দাজ করে তিন সদস্যের একটি দল গঠন করা হয়েছে। দলের নেতৃত্বে রয়েছেন ঝাড়খণ্ডের অর্থ দফতরের সচিব। উল্লেখ্য, রাঁচির কাঁকে রোডে হেমন্তের বাড়ির চার পাশে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে খবর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর