ইন্ডিয়া

ব্যুরো নিউজ, ৫ ডিসেম্বর: স্থগিত ইন্ডিয়া জোটের বুধবারের বৈঠক 

আগামী বুধবার ইন্ডিয়া জোটের বৈঠক স্থগিত করে দিল কংগ্রেস। ৬ ডিসেম্বর ইন্ডিয়া জোটের বৈঠক আপাতত স্থগিত করা হচ্ছে বলে কংগ্রেসের তরফে জানানো হয়েছে। বৈঠক কবে হবে তা পরে ঠিক হবে বলে জানানো হয়।

কেষ্ট মামলায় বিস্ফোরক তথ্য সুপ্রিম কোর্টে | পিছলো মামলার শুনানি

কেন স্থগিত করা হল বৈঠক?

তিন রাজ্যে কংগ্রেসের ভরাডুবির মধ্যেই বুধবার দিল্লিতে নিজের বাসভবনে বৈঠকের ডাক দিয়েছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। কিন্তু,  কংগ্রেসের একতরফাভাবে বৈঠক ডাকার সিদ্ধান্তে অসন্তোষ দেখা দেয় ইন্ডিয়া জোটের শরিকদের মধ্যে। এমনকি জোট শরিকদের অনেকেরই এই বৈঠকে যোগ দেওয়া নিয়ে সংশয় দেখা দেয়। এদিকে, বৈঠকের কথা জানানো হয়নি বলে দাবি করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সবমিলিয়ে, বুধবারের বৈঠকের প্রাসঙ্গিকতা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। পরিস্থিতির আঁচ পেতেই কংগ্রেস নেতৃত্ব ইন্ডিয়া জোটের বৈঠক স্থগিত করা হয়েছে বলে সূত্রের খবর।

জোটের অন্যতম প্রধান তিন নেতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার ও অখিলেশ যাদব বৈঠকে যোগ না দেওয়ার জন্যই বৈঠক স্থগিত করা হয় বলে সূত্রের খবর। তাহলে কি এবার বিরোধী-জোটে কংগ্রেসের দাদাগিরি কমছে? এমন প্রশ্ন-ই উঠছে রাজনৈতিক মহলে।

আগে মুম্বই, বেঙ্গালুরুর ইন্ডিয়া জোটের বৈঠকে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমার, এসপি প্রধান অখিলেশ যাদব, এনসিপি নেতা শরদ পাওয়ার, তামিলনমাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান স্ট্যালিন-সহ অবিজেপি সকল নেতৃত্ব উপস্থিত ছিলেন। কিন্তু, এবার দিল্লিতে কংগ্রেসের ডাকা বুধবারের বৈঠকে এঁদের অধিকাংশেরই উপস্থিতি নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর