স্টেশনে

ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: স্টেশনে জলের ট্যাঙ্ক ভেঙে মৃত ৩, আহত কমপক্ষে ২৭ 

 

বুধবার সকালে বর্ধমান রেল স্টেশনে হঠাৎই জলের ট্যাঙ্ক ভেঙে পড়াকে ঘিরে তৈরি হোলো বিপত্তি। এখনো পর্যন্ত জানা গিয়েছে, এর ফলে মৃত্যু হয়েছে ৩ জনের। কমপক্ষে ২৭ জন আহত হয়েছেন। রেলের তরফে মৃতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।আহতদের তড়িঘড়ি চিকিৎসার জন্য পাঠানো হয় নিকটবর্তী বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। স্বাভাবিকভাবেই এই দুর্ঘটনার জেরে ব্যাহত হয় রেল পরিষেবা। সুত্র মারফত জানা গিয়েছে, ঘটনাটি ঘটে বর্ধমান রেল স্টেশনের ২ ও ৩ নম্বর প্লাটফর্মের মাঝামাঝি। ৫৩ হাজার ৮০০ গ্যালন জলধারণ ক্ষমতাসম্পন্ন বিশাল এই জলের ট্যাঙ্কটি তৈরি হয় ১৮৯০ সালে। এই ট্যাঙ্কটির অবস্থান ছিল ঠিক বর্ধমান রেল স্টেশনের ২ ও ৩ নম্বর প্লাটফর্মের উপরেই।

প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু

বুধবার বেলা ১২ তা ১৫ মিনিট নাগাদ ওই ট্যাঙ্কটি আচমকাই প্লাটফর্মের শেডের উপর ভেঙ্গে পরে। ফলে শেডের সমস্ত লোহার পাত দুমরে মুচরে যায়। এদিকে প্ল্যাটফর্মে সেই সময় বেশ কয়েকজন যাত্রী ছিলেন। তাঁদের গায়ের উপরই গিয়ে পড়ে সেটি। রেলের তরফে জানানো হয়েছে গুরুতর আহত হন বেশ কয়েকজন। একজনের আঘাত অত্যন্ত গুরুতর। ধ্বংসস্তূপের ভিতরেও বেশ কয়েকজন আটকে পড়ে থাকতে পারেন বলে অনুমান করা হচ্ছে। সুত্র মারফত জানা গিয়েছে, ভারী লোহার তৈরি ওই জলের ট্যাঙ্কের ভগ্নাংশ গিয়ে পরে ২ নম্বর লাইনের উপর। ফলে এর ধাক্কায় লাইনের উপর থাকা বড় বড় পাথর ছিটকে ১ নম্বর লাইনের প্ল্যাটফর্মের উপর চলে আসে। ঘটনার আকস্মিকতায় মানুষ দিকবিদিক জ্ঞানশূন্য হয়ে ছোটাছুটি শুরু করে দেয়। আতঙ্ক ছড়িয়ে পরে গোটা স্টেশন জুড়ে। এখনো পর্যন্ত আহতের সঠিক সংখ্যা জানা যায়নি।

পরিস্থিতি সামাল দিতে হাতে হাত মিলিয়ে জোর কদমে কাজ করছেন  আরপিএফ, বর্ধমান থানার পুলিশ, জিআরপি, ও রেলের আধিকারিক সহ রেলের ইঞ্জিনিয়াররা।  দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরাও উদ্ধার কাজে হাত লাগায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন পূর্ব বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝি, পুলিশ সুপার আমনদীপ, অতিরিক্ত পুলিশ সুপার কল্যান সিংহ রায়, ও বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী।

 

পুলিশ সুপার আমনদীপ জানান, এই দুর্ঘটনার জেরে আহত হয়েছে ২৭ জন ও ৩ জনের ইতিমধ্যেই মৃত্যু ঘটেছে। ঘটনাস্থলে হাজির হয়ে পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এই মুহূর্তে রেল চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। তবে ঠিক কি কারনে জলের ট্যাঙ্ক ভেঙ্গে পরলো তার কারন খতিয়ে দেখার জন্য একটি ইনকোয়ারি কমিটি গঠন করা হয়েছে বলে জানা গিয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর