মিনিট

ব্যুরো নিউজ, ২৬ ডিসেম্বর: ৫ মিনিট ৩ সেকেন্ডের দুর্ধর্ষ ডাকাতির সাক্ষী থাকলো মালদা

সময় লেগেছে ঘড়ি ধরে ঠিক ৫ মিনিট ৩ সেকেন্ড। ভরা বাজার। বড়দিন উপলক্ষে অন্যান্য দিনের চেয়ে ভিড় বেশি ছিল। সেই ভিড়ের মাঝেই ঘটলো ৫ জনের আগমন। সময় তখন সন্ধ্যা ৬ টা বেজে ৪৭ মিনিট। তাঁরা দোকানে ঢুকলেন। দোকান থেকে গয়না লুট করে নিয়ে তাঁরা চম্পট দিলেন। ঘটনাটা সবার চোখের সামনেই মাত্র ৫ মিনিট ৩ সেকেন্ডের ব্যাবধানে ঘটে গেলো। কিন্তু ভয়ে কেউ বাধাই দিতে পারলেন না। এক জন আওয়াজ করতেই চলল গুলি। তার পর নাইলনের বাজার ব্যাগে গাদাগাদি করে গয়না ভরে চম্পট দিল ডারকাতদল। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায় মালদহের চাঁচলে একটি গয়নার দোকানে। সেই গয়নার দোকানে থাকা সিসিটিভিতে ধরা পড়েছে রুদ্ধশ্বাস করা সেই ডাকাতি। কী ভাবে ৫ ডাকাত ৫ মিনিটেই গোটা দোকান লুট করল তা দেখে থ হয়ে গিয়েছে সবাই।

সুত্র মারফত জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় গয়নার দোকানের সামনে দুটি বাইক এসে দাঁড়ায়। প্রত্যেকের মাথায় ছিল হয় হেলমেট নয়তো হনুমান টুপি। তাঁরা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে চাঁচলের বিখ্যাত একটি গয়নার দোকানে হুড়মুড়িয়ে ঢোকেন। সিসিটিভিতে দেখা গিয়েছে, ৫ জন ডাকাত লুট করছেন। কখনো তাঁরা দোকানের ক্যাশমেমো, কখনো বা গয়নার বাক্স ছুঁড়ে ফেলে দিচ্ছেন, আবার কখনো হাতে থাকা বন্দুকের বাঁট দিয়ে দোকানের কর্মচারীদের মারধর করছেন। কেউ সামান্য বাধা দিলেই চলছে বেদম প্রহার। তার মধ্যে এক ডাকাতকে দেখা যায় গয়নার শোকেসে হামাগুড়ি দিয়ে উঠে গেলেন। বেয়ে বেয়ে উপর থেকে একের পর এক গয়নার বাক্স পেড়ে আনলেন তিনি। আর এক জন সেগুলো ঝটপট বাজারের ব্যাগে ঢোকাতে শুরু করলেন। এই ভাবে মাত্র ৫ মিনিট ৩ সেকেন্ডে লুটপাট হয়ে গেল গোটা দোকান। তার পর বন্দুক উঁচিয়ে বেরিয়ে গেল ডাকাতদল।

হাসপাতালে প্রসূতির ঝুলন্ত দেহ

পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যে নানা জায়গায় ডাকাতদলের খোঁজ শুরু হয়েছে। তবে এখনও তাদের কোনও সন্ধান মেলেনি।সিসিটিভি দেখে ডাকাতদলকে চিহ্নিত করার চেষ্টা চলছে। তবে তাঁদের মুখ হেলমেট আর হনুমান টুপিতে ঢাকা থাকায় অসুবিধায় পড়তে হচ্ছে তদন্তকারী দলকে। গয়না লুট করার পর ঠিক কোন রাস্তা দিয়ে ডাকাতেরা পালিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। অন্য দিকে, পুলিশের ভূমিকা নিয়েও ক্ষোভে ফুঁসছেন ব্যবসায়ীরা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর