মার্কিন

ব্যুরো নিউজ, ২৩ জানুয়ারি: মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা | মৃত ৮ 

ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলায় মৃত্যু হলো ৮ জনের। নতুন বছরের শুরুতেই মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল আমেরিকা। মঙ্গলবার আমেরিকার শিকাগো শহরের দুটি জায়গায় হামলা চালায় বন্দুকবাজেরা।  পুলিশ জানিয়েছে, ওই দুই জায়গায় হামলা চালিয়েছে একই ব্যক্তি। গুলিতে জখম হয়েছেন আরও অনেকেই। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তারা জানিয়েছেন।

অপসারিত কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল

তবে, এখনও পর্যন্ত অভিযুক্ত অধরা। অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। সিসিটিভি ফুটেজের মাধ্যমে ইতিমধ্যেই আততায়ীকে শনাক্ত করা গিয়েছে। জানা গিয়েছে, ধৃতের নাম রোমিও ন্যান্সে। সে লাল রঙের একটি গাড়িতে করে এসে ওই এলাকার একটি বাড়িতে ঢুকে হামলা চালায়। তবে কেন অভিযুক্ত এই কাজ করল তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

অন্যদিকে, জোলিয়েট পুলিস আধিকারিক উইলিয়াম ইভান্স বলেন, একটি বাড়ির ভিতর থেকে প্রথমে একজনের গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। তারপর উইন কাউন্টির বাড়ি থেকে আরও ব্যক্তির গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। ফলে বোঝাই যাচ্ছে অভিযুক্ত যুবক সশস্ত্র ও বিপজ্জনক।

তিনি আরও বলেন, ২৯ বছরের পুলিশের চাকরি জীবনে এত জঘন্যতম আর নৃশংস অপরাধ কাউকেই করতে দেখিনি। রীতিমতো ঠান্ডা মাথায় খুব গুলি করা হয়েছে বলে মনে করা হচ্ছে। নিহতেরা আর্তনাদ করার সময়টুকুও পায়নি। যে লাল গাড়িটি করে ন্যান্সে হামলা চালাতে এসেছিল সেই গাড়িটির নম্বর ধরে অভিযুক্তের খোঁজ শুরু হয়েছে বলেও তিনি জানান। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর