মধ্যরাতে

ব্যুরো নিউজ, ০৬ জানুয়ারি: মধ্যরাতে ইডির হাতে গ্রেফতার শঙ্কর আঢ্য!

 

কাল থেকে সারাদিন খবরের শিরোনামে থাকার পর মধ্যরাতে নাটকীয়ভাবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের হাতে গ্রেফতার হলেন বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য ওরফে ডাকু। শুক্রবার রাত সাড়ে বারোটা নাগাদ ১৭ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর তার শিমুলতলার বাড়ি থেকে ইডির আধিকারিকেরা তাঁকে গ্রেফতার করেন। গ্রেফতার করার পর তাকে বাড়ি থেকে বাইরে বার করলে পরে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। বিক্ষোভ দেখাতে শুরু করে শঙ্করবাবুর অনুগামীরা। বাধা দেয় ইডি অধিকারীদের। ধৃতকে গাড়িতে তোলার সময় এলাকার কয়েকজন মহিলা ইডি অফিসারদের লক্ষ্য করে ইট ছোড়েন বলে অভিযোগ উঠেছে।

বালু ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে ইডির সাঁড়াশি অভিযান 

কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা আসরে নামলে পরিস্থিতি আরো জোরালো হয়ে ওঠে। ইডি আধিকারিক ও সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে শুরু হয় ইট বৃষ্টি। ছোড়া হয় কাঁচের বোতল । পরিস্থিতি নাগালের বাইরে যেতে থাকলে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য শুরু হয় লাঠিচার্জ। সিআরপিএফ জওয়ানদের লাঠিচার্জের ফলে এলাকায় আরো উত্তেজনার সৃষ্টি হয়। কোন রকমে শংকর আঢ্যকে গাড়িতে তুলে কলকাতার সিজিও কমপ্লেক্সের উদ্দেশ্যে রওনা দেন ইডি আধিকারিকেরা।

শুক্রবার সকাল থেকে উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় ইডি আধিকারিকেরা পৌঁছে যান। অভিযোগ কেন্দ্রীয় এজেন্সি প্ররোচনামূলক পরিস্থিতি তৈরি করায় কিছুটা হলেও উত্তেজনা তৈরি হয় সন্দেশখালিতে। সেখান থেকে ইডি আধিকারিকরা পালিয়ে গেলেও বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য সম্পর্কে খোঁজ খবর নিতে তাঁর শ্বশুর বাড়িতে চলে তল্লাশি অভিযান। সন্ধ্যায় সেখান থেকে সাড়ে আট লক্ষ টাকা উদ্ধার হয় বলে ইডি সূত্রে দাবি করা হয়েছে। এরপরই মধ্যরাতে শঙ্কর আঢ্যকে গ্রেফতার করে ইডি।

ইডি সূত্রে জানা যাচ্ছে আজ কলকাতায় তাদের সদর দফতর সিজিও কমপ্লেক্স থেকে সোজাসুজি মেডিকেল পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যানকে। তারপর শনিবারেই আদালতে পেশ করা হবে শঙ্কর আঢ্যকে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর