ব্যুরো নিউজ, ১৭ ডিসেম্বর: ‘ভারত জোড়ো’র পর ‘ইউপি জোড়ো’ যাত্রা রাহুলের

ভারত জোড়ো যাত্রার পর এবার ইউপি জোড়ো যাত্রা কর্মসূচী নিলেন রাহুল গান্ধী। ২০ ডিসেম্বর সাহারানপুর থেকে ইউপি জোড়ো যাত্রা শুরু হবে। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে লখনউতে গিয়ে শেষ হবে ইউপি জোড়ো যাত্রা। কংগ্রেস এই ইউপি জোড়ো যাত্রের মাধ্যমে মুসলিম প্রচারের দিকে নজর দিয়েছে বলেই মনে করা হচ্ছে।

লোকসভা নির্বাচনে কংগ্রেস নয়া স্ট্রাটেজি ‘ইউপি জোড়ো যাত্রা’! মূলত সংখ্যালঘু সম্প্রদায়ের ভোট টানতেই এই কর্মসূচী নিয়েছে কংগ্রেস। এমনটাই মনে করছে ওয়াকিবহল মহল। এই ইউপি জোড়ো যাত্রায় রাহুল গান্ধী হাটবেন মোট ১১ টি জেলায়। তার মধ্যে মোরাদাবাদ, বারেলি, বিজনোর, সাহারানপুর, মুজাফফরনগর, আমরোহা- সহ রামপুর এই ৭ টি জেলায় ৩৫% এরও বেশি মুসলিম জনসংখ্যা রয়েছে। 

কেন হচ্ছে না মুখ্যমন্ত্রীর ‘সাধের’ জঙ্গলমহল উৎসব?

তেলেঙ্গানার স্ট্রাটেজিকে ফলো করেই এই ইউপি জোড়ো যাত্রা। মূলত ভারত জোড়ো যাত্রা দক্ষিণের রাজ্যগুলিতে সফলতা এনে দিয়েছে বলেই দাবি করেন রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রাই কংগ্রেসকে তেলেঙ্গানায় জয়ের সফলতা এনে দিয়েছে বলেও মনে করেন রাহুল। তেলেঙ্গানা জয়ের পর এবার উত্তরপ্রদেশের ক্ষেত্রেও সেই স্ট্রাটেজিকে ফলে করেই নয়া কর্মসূচী কংগ্রেসের। তবে এই পদক্ষেপ কি লোকসভায় যোগীকে সরাসরি চ্যেলেঞ্জ রাহুলের? এই প্রশ্নই উঠছে রাজনৈতিক মহলে।

তবে কংগ্রেসের ‘তেলেঙ্গানা মডেল’ কি খাটবে উত্তরপ্রদেশে? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর