বিধ্বংসী

ব্যুরো নিউজ, ২০ জানুয়ারি: বিধ্বংসী আগুন | ভস্মীভূত খাবারের হোটেল ও ১৫ টি দোকান

শনিবার ভোররাতে ডায়মন্ড হারবারের নেতাড়া স্টেশন সংলগ্ন বাজারে বিধ্বংসী অগ্নিকাণ্ডের জেরে একটি খাবারের হোটেল সহ পুড়ে ছাই হয়ে গিয়েছে ১৫ টি দোকান। আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে সেই আগুনকে আয়ত্তে আনতে বেগ পেতে হয় দমকল কর্মীদের। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। ঘিঞ্জি এলাকা হওয়ার ফলে সেই আগুন ছড়িয়ে পড়ে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে দমকলের ২টি ইঞ্জিন। দমকল কর্মীদের প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ঘটনাস্থলে রয়েছেন পুলিশ ও দমকলের আধিকারিকরা। জানা গিয়েছে, লক্ষ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে, এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

তৃণমূল জমানায় কতো চাকরি? জানতে চায় মমতার সরকার

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোররাতে হঠাৎই নেতাড়া স্টেশন সংলগ্ন ওই বাজারে আগুন লাগে। মুহূর্তের মধ্যে ভস্মীভূত হয়ে যায় একটি চামড়ার কারখানা ও খাবারের হোটেল-সহ ১৫টিরও বেশি দোকান। হোটেলের ভেতরে থাকা একাধিক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে।

ওই কারখানায় প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকায় কয়েক মিনিটের মধ্যেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়তে থাকে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয় গোটা এলাকাজুড়ে। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। খবর পাওয়া মাত্রই দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে আগুন নেভানোর কাজে হাত লাগায়। এদিন আগুনের ভয়াবহতা ঠিক কতটা ছিল, তা ঘটনার দৃশ্য প্রকাশ্যে আসতেই বোঝা গিয়েছে। যদিও এদিন ঠিক কী কারণে এই আগুন লেগেছে,তা এখনও পর্যন্ত জানা যায়নি। প্রাথমিকভাবে দমকলকর্মীদের ধারনা, শর্ট সার্কিট থেকেই আগুন লেগে থাকতে পারে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর