ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: বালু ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে ইডির সাঁড়াশি অভিযান 

রেশন দুর্নীতি মামলায় ফের তৎপর ইডি। শুক্রবার উত্তর ২৪ পরগনার ২ তৃণমূল নেতার বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। এদিন কেন্দ্রীয় সংস্থার একটি দল বনগাঁ পুরসভার পরপর দুবারের চেয়ারম্যান তথা বর্তমানের ভাইস চেয়ারম্যান শঙ্কর আঢ্যের বাড়ি ও শ্বশুরবাড়িতে হানা দেয়। আর একটি দল পৌছায় উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের প্রাণী ও মৎস্য কর্মদক্ষ সন্দেশখালীর ব্লক সভাপতি শেখ শাহজাহানের বাড়িতে। এদিন সকালে দুই নেতার বাড়িতে কেন্দ্রীয় জওয়ানদের নিয়ে ইডি হানা দেয়।

স্বামীকে সুস্থ করতে সাহায্য নেওয়া গুনিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

সূত্রের খবর, ২ জনই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ বলে। জানা গিয়েছে, শুক্রবার সকাল ৭ টা নাগাদ শেখ শাহজাহানের তাঁর সন্দেশখালির সরবেড়িয়ার বাড়ির কাছে পৌঁছয় ইডির একটি দল। তবে সেই সময় বাড়ি তালাবন্ধ ছিল। শুরু হয় ডাকাডাকি। কিন্তু ডাকাডাকিতেও কোন লাভ হয়নি। এরপর সেই বাড়ির তালা ভাঙার চেষ্টা করেন ইডির আধিকারিকরা। তখন কয়েকজন স্থানীয় বাসিন্দা ঘটনাস্থলে পৌঁছে যান। তাঁরা ইডির আধিকারিকদের ঘিরে বিক্ষোভ দেখান। কেন্দ্রীয় বাহিনীকে বাধা দেওয়ার অভিযোগও উঠেছে স্থানীয়দের একাংশের বিরুদ্ধে। এর পাশাপাশি বিজয়গড়ে একটি ফ্ল্যাটের চার তলায় হানা দিয়েছে ইডি। এখনও পর্যন্ত পাওয়া খবরে, দুই নেতার বাড়িতে সকাল থেকে চলছে তল্লাশি। ইডি সূত্রে খবর, রেশন দুর্নীতি সংক্রান্ত মামলায় এই দুই নেতার বাড়িতে তল্লাশি।

এদিন শেখ শাহজাহানের বাড়িতে ইডি পৌছানর সঙ্গে সঙ্গে বাড়ির সামনেই তাঁর অনুগামীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। কেন না জানিয়ে ইডির হানা, প্রশ্ন তুলে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকেরা। ইডি আধিকারিকদের উপর চড়াও হয় তাঁরা। অভিযোগ, ইডি আধিকারিকদের মারধরও করা হয়। এমনকী ধাওয়া করে তদন্তকারীদের এলাকা ছাড়া করা হয়। ভাঙচুর করা হয় ইডি আধিকারিকদের গাড়ি। দুজন ইডি আধিকারিকের মাথা ফাটিয়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে। খবর সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হয় সংবাদমাধ্যমও, ভাঙা হয় তাঁদের ক্যামেরা ও গাড়ি। শেখ শাহজাহান আগেও অনেক বেআইনি কাজের সাথে লিপ্ত ছিল। বালু ঘনিষ্ঠ হওয়ায় সে ছিল ধরা ছোঁয়ার বাইরে। তাঁর বেআইনি কারজ কলাপের বিরুদ্ধে মুখ খোলার কারনে পুলিশের একাংশকে সঙ্গে নিয়ে বারেবারে আক্রমন করে পার পেয়ে গিয়েছে। আর তাতেই সাহস বেড়েছে শাহজাহানের। ফলে ইডির অফিসারদের আক্রমন ও তাঁদের আক্রমন করার নেপথ্যে রয়েছে সরাসরি শাহজাহানের হাত। রাজ্য সরকারের কর্তাদের আস্কারায় শাহজাহানের প্রতাপ এলাকা জুড়ে সীমাহীন। অভিযোগ, একাধিক বেআইনি ভেড়ি ও তোলাবাজি থেকে তাঁর রোজগার ছিল চোখে পরার মতো। আর তারই জেরে সে উঃ ২৪ পরগনা জুড়ে ধরাকে সরা জ্ঞান করছিল। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর