বালু

ব্যুরো নিউজ, ৯ জানুয়ারি: বালুর হস্তাক্ষর পরীক্ষায় ইডির তোড়জোড়

নিজের হাতে লেখা চিঠির ব্যাপার পরে অস্বীকার করতে পারেন রেশন দুর্নীতি কাণ্ডে ধৃত রাজ্যের বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালু। আর এই কারনেই তাঁর হস্তাক্ষর পরীক্ষা করতে তৎপর কেন্দ্রের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তদন্তকারীদের দাবি, এসএসকেএম হাসপাতালে বসে একটি চিঠি লিখেছিলেন বালু। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারীদের একাংশের আশঙ্কা, পরে মত বদল করে চিঠি লেখার বিষয়টি অস্বীকার করতে পারেন বালু। সেই কারনেই তথ্য প্রমান হাতে রাখার জন্য ইডির এই পদক্ষেপ।

জাপান যেনও বিপর্যয়পুরী! সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ফের কেঁপে উঠল জাপান

ইডি সুত্রে দাবি, হাসপাতালে চিঠির মাধ্যমে জ্যোতিপ্রিয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এসএসকেএম হাসপাতালে বসে চিঠি কি জ্যোতিপ্রিয় মল্লিকই লিখেছিলেন, না কি অন্য কেউ তাঁর হয়ে সেটা লিখে দিয়েছিলেন? ইডি জানায়, গত ১৯ ডিসেম্বর তাদের জেরায় জ্যোতিপ্রিয় চিঠি লেখার বিষয়টি স্বীকার করে নেন। তাই তথ্যপ্রমাণ হাতে রাখতেই জ্যোতিপ্রিয়ের হাতের লেখা পরীক্ষা করার তোড়জোড় শুরু হয়েছে। সে ক্ষেত্রে হয়তো ধৃত মন্ত্রীর অন্য কোনও লেখার সঙ্গে চিঠির লেখাটি মিলিয়ে দেখা হবে। ইডির হাতে গ্রেফতারের পর এখন এসএসকেএম হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয়।

ইডির আরও দাবি, চিঠিতে একাধিক জনের নাম উল্লেখ রয়েছে। তদন্তকারী সংস্থাটি এও দাবি করে যে, কলকাতা হাই কোর্টের নির্দেশে ১৬ ডিসেম্বর জ্যোতিপ্রিয়ের ঘর থেকে সিসি ক্যামেরা খোলা হচ্ছিলো। সেই সময় ওই চিঠি মেয়েকে দিচ্ছিলেন জ্যোতিপ্রিয়। ইডির আরও দাবি, বাবা-মেয়ের মধ্যে এই চিঠি বিনিময় হয়েছিল। সেই চিঠি ধরে ফেলেন কেন্দ্রীয় বাহিনীর সদস্যেরা। হাসপাতালে জ্যোতিপ্রিয়ের নিরাপত্তায় বহাল ছিলেন সিআরপিএফ জওয়ানেরা। তাঁদের মাধ্যমেই ইডির হাতে চিঠিটি এসেছে বলে দাবি। ইডি আরও দাবি করেছে, ওই চিঠিতে ‘বিস্ফোরক’ তথ্য রয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর