বাগানে

ব্যুরো নিউজ, ০৪ জানুয়ারি: বাগানের দায়িত্বে ফের হাবাস 

আইএসএল- এ পরপর হারের হ্যাট্রিকে বিরক্ত মোহনবাগান এফ সি এর কর্তারা। এবার জুয়ান ফেরান্দোকে সরিয়ে তাঁর জায়গায় কোচ করলেন অ্যান্টোনিও লোপেজ হাবাসকে। গতবছর জুয়ানকে দায়িত্ব দেওয়ার পর প্রথমবার আইএসএল- এ জয়ী হয়েছিলো মোহনবাগান। সেই সময়ই হাবাসকে তাঁদের টেকনিক্যাল ডিরেক্টর পদে বসিয়েছিল বাগান কর্তারা। আর তখনি আঁচ করা গিয়েছিলো পরিবর্তন হতে পারে বাগানের কোচ। বাগানকে চ্যাম্পিয়ন করে গতবার দুরন্ত শুরু করেছিলেন ফেরান্দো।

নিলামে দাউদের পৈতৃক সম্পত্তি

কিন্তু এ এফ সি কাপের গ্রুপ পর্যায় থেকে বিদায় নেওয়ার পরই ফেরান্দো চলে যান ব্ল্যাক লিস্টে। দায়িত্ব নিয়ে অবশ্য ডুরান্ড কাপে ইস্ট বেঙ্গলকে হারিয়ে চ্যাম্পিয়ন করেছিলেন ফেরান্দোকে। কিন্তু আই এস এল এর হার শেষ পর্যন্ত ফেরান্দোকে সরতে বাধ্য করে। 

বার্সেলোনা থেকে ফেরান্দো কলকাতায় ফিরেছিলেন মঙ্গলবার। কিন্তু বুধবার কোচ হিসাবে মাঠে নামার আগেই মোহনবাগান ঘোষণা করে দেয় যে ফেরান্দোর জায়গায় হাবাসকে দায়িত্ব দিচ্ছে ক্লাব। আসন্ন সুপার কাপে কোচিন করাবে হাবাস। তাই ফেরান্দো মাঠের বাইরে রিসার্ভ বেঞ্চে বসে আদৌ সময় কাটাবেন কিনা সেইটা বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে। ২০২১ সালে আই এস এল এর ফাইনালে মুম্বাই সিটির কাছে ১- ২ গোলে পরাস্ত হয়েছিলো ফেরান্দোর মোহনবাগান। তাছাড়া এফ সি গোয়া ছেড়ে মোহনবাগানের কোচ হিসাবে দায়িত্ব নিয়েছিলেন জুয়ান। দলকে তুলেছিলেন সেমি ফাইনালেও। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর