ব্যুরো নিউজ, ২৭ জানুয়ারি: বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের সিঙ্গলসের ফাইনালে কিনওয়েন ঝেং- কে স্ট্রেট সেটে হারিয়ে পর পর দু’বার অস্ট্রেলিয়ান ওপেন জিতে নিলেন এরিনা সাবালেঙ্কা। শনিবার ঝেং- কে ৬-৩, ৬-২ সেটে হারিয়ে তিনি এই খেতাব জেতেন। উল্লেখ্য, ২০০৭ সালে টেনিস তারকা সেরেনা উইলিয়ামস একটি সার্ভ না হেরে ফাইনাল জিতেছিলেন। সাবালেঙ্কাও শনিবার সেটাই করে দেখালেন। তাঁর শক্তিশালী টেনিসের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না চিনের টেনিস খেলোয়াড়। গত বছর ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। কিন্তু ফাইনাল জিততে পারেননি। কিন্তু নতুন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতে নিলেন ওই টেনিস তারকা।

ন্যাশনাল স্তরে ক্যারাটে প্রতিযোগিতায় আবার বড়সড় সাফল্য বাংলার

সাবালেঙ্কার বাবা ছিলেন আইস হকি খেলোয়াড়। হঠাৎ করেই টেনিস খেলা শুরু করেছিলেন টেনিস তারকা সাবালেঙ্কা। তিনি বলেন, “বাবা আমাকে গাড়ি করে কোথাও একটা নিয়ে যাচ্ছিল। রাস্তায় টেনিস কোর্ট দেখে বাবাকে গাড়ি দাঁড় করাতে বলি। ভাল লাগে খেলা দেখে। এর পরেই টেনিস খেলার ইচ্ছা হয়। বাবা ভর্তি করে দিয়েছিল। সেখান থেকেই শুরু টেনিস খেলা”।

উল্লেখ্য, মেয়েদের টেনিসে ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সাবালেঙ্কা। বেলারুশের এই টেনিস তারকা এখনও পর্যন্ত তিনটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল খেলেছেন। তার মধ্যে দুটি জিতলেন তিনি। ভিক্টোরিয়া আজারেঙ্কার পর সাবালেঙ্কা দ্বিতীয় টেনিস খেলোয়াড় যিনি অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের সিঙ্গলসে পর পর দু’বার ট্রফি জিতলেন। এক সময় ক্রমতালিকায় শীর্ষ স্থানে ছিলেন তিনি। কিন্তু ২৫ বছরের টেনিস তারকা এখন রয়েছেন দু’নম্বরে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর