তুষারপাত

ব্যুরো নিউজ, ৩০ ডিসেম্বর: বঙ্গে শীত উধাও, তুষারপাত দার্জিলিঙে

বছরের শুরুতেও প্রত্যাশিত ঠাণ্ডা পড়লো না কলকাতায়। এমনকি আশপাশের জেলাগুলিতেও এই সময় যে কণকণে ঠাণ্ডা পরতো কয়েক বছর আগেও এবার তা উধাও। কিন্তু শৈল শহর কাঁপছে ঠাণ্ডায়। দার্জিলিঙের তাপমাত্রা নেমে গিয়েছে ৯- ১০ ডিগ্রিতে। অথচ কলকাতায় তাপমাত্রা ছিল শুক্রবার ১৭ ডিগ্রির আশেপাশে।

বঙ্গে কুয়াশায় আছন্ন মেঘমুক্ত আকাশ | উধাও হাড়কাঁপানো শীতের আমেজ

গত বৃহস্পতিবার দিল্লীর মৌসম ভবন আবহাওয়ার যে দীর্ঘমেয়াদী পূর্বাভাস দিয়েছে তাতে কলকাতার তাপমাত্রা বিশেষ কমবে না। ওই ১৭ ডিগ্রির আশেপাশেই ঘোরাঘুরি করবে। অথচ দার্জিলিং ও কালিম্পঙ্গে পাহাড়ি এলাকায় হালকা বৃষ্টি ও তুষারপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের কোথাও কোথাও পুবালি হাওয়ার দাপটও থাকতে পারে।

পশ্ছিমি ঝঞ্ঝার প্রভাবে উত্তরপ্রদেশ, হিমাচল, অন্ধ্রপ্রদেশ, উত্তরাখণ্ড, ও ছত্তিসগড় সহ বিস্তীর্ণ এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি- মেঘ না কেটে যাওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গে উত্তুরে হাওয়ার গতিপথ মসৃণ হবে না। ফলে শীতে বাঁধার সৃষ্টি করবে। তবে দার্জিলিঙে তুষারপাত হতে পারে এমন খবর প্রকাশের সঙ্গে সঙ্গে শৈল শহরে যাওয়ার ধূম পরে গেছে। ট্রেনের টিকিট অমিল। বাসের টিকিট বিকোচ্ছে চড়া দামে। আগে থেকে বুক না করলে সেখানেও টিকিট মিলছে না। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর